ওয়ালটনের পণ্যে আগ্রহী কম্বোডিয়া

ওয়ালটন কর্তৃপক্ষের সঙ্গে কম্বোডিয়ার প্রতিনিধি দলের সাক্ষাত। ছবি: ওয়ালটনের সৌজন্যে
ওয়ালটন কর্তৃপক্ষের সঙ্গে কম্বোডিয়ার প্রতিনিধি দলের সাক্ষাত। ছবি: ওয়ালটনের সৌজন্যে

বাংলাদেশে তৈরি ওয়ালটনের পণ্য নিতে আগ্রহী কম্বোডিয়া। এ জন্য ওয়ালটনের সঙ্গে কম্বোডিয়ার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিনিধিদল গত মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে বৈঠক করেছে।

কম্বোডিয়ার ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী কান চ্যানমেতার নেতৃত্বে প্রতিনিধিদলে ছিলেন দেশটির ন্যাশনাল ইনস্টিটিউট অব পোস্ট, টেলিকমিউনিকেশনস অ্যান্ড আইসিটির ভাইস প্রেসিডেন্ট হেন স্যামবওয়েন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মহাপরিচালক ভ্যাট চুন এবং টেলিযোগাযোগ বিভাগের মহাপরিচালক তোল ন্যাক।

বাংলাদেশের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত ওই বৈঠকে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের উপসচিব মো. মনির হোসেন। ওয়ালটনের পক্ষে বৈঠকে ছিলেন প্রতিষ্ঠানটির আন্তর্জাতিক ব্যবসা ইউনিটের (আইবিইউ) প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম, কম্পিউটার বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লিয়াকত আলী, জ্যেষ্ঠ অতিরিক্ত পরিচালক আবদুর রউফ এবং উপপরিচালক অগাস্টিন সুজন।

বৈঠকে লিয়াকত আলী বলেন, বহির্বিশ্বে ওয়ালটন ব্র্যান্ডের ব্যবসায়িক পরিধি বাড়াতে জোরেশোরে কাজ চলছে। এ ক্ষেত্রে ওয়ালটনের বিটুবি (বিজনেস টু বিজনেস) অংশীদার হতে পারে কম্বোডিয়া।

বিটুবি পদ্ধতিতে ওয়ালটনের সঙ্গে কাজ করতে আগ্রহী জানিয়ে কম্বোডিয়ার বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ওয়ালটনকে কারখানা স্থাপনের আমন্ত্রণ জানান কান চ্যানমেতা। এ ক্ষেত্রে কম্বোডিয়া সরকার ওয়ালটনকে সব ধরনের সহযোগিতা করবে বলে উল্লেখ করেন তিনি। বিজ্ঞপ্তি