বিনা মূল্যে ২০০ জনকে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ

ইশিখন লোগো
ইশিখন লোগো

সারা দেশ থেকে ২০০ জনকে বিনা খরচে ৫ মাসব্যাপী ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের সুযোগ দিচ্ছে অনলাইনে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ইশিখন ডটকম। ৮০টি ইশিখন এজেন্ট সেন্টার থেকে এ প্রশিক্ষণ নেওয়া যাবে। এ ছাড়া ইন্টারনেট সংযোগ থাকা কম্পিউটার ব্যবহার করে ঘরে বসেই অনলাইন প্রশিক্ষণ নেওয়ার সুযোগ রয়েছে।

ইশিখনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ফ্রিল্যান্সিং বিষয়ে প্রশিক্ষণের জন্য ৬০ নম্বরের পরীক্ষায় অংশ নিতে হবে। বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান ও কম্পিউটার বেসিক বিষয়ে অনলাইনে ইশিখন ওয়েবসাইটের মাধ্যমে এ পরীক্ষা হবে। ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এ পরীক্ষায় অংশ নেওয়া যাবে। পরীক্ষায় শীর্ষ ফলাফলকারী ২০০ জন বিনা মূল্যে প্রশিক্ষণ পাবেন।

বিনা মূল্যের প্রশিক্ষণ ছাড়াও ১০০০ জনকে ১৪৯০ টাকা থেকে ২৪৯০ টাকা নিবন্ধনের মাধ্যমে অনলাইনে তথ্য প্রযুক্তির কয়েকটি বিষয়ে প্রশিক্ষণ দেবে ইশিখন। ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন, অ্যাপ ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং, জাভা, পাইথন, ইথিক্যাল হ্যাকিংসহ ফ্রিল্যান্সিং, স্কিল ডেভেলপমেন্ট, কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি বিষয়ে ইশিখনের ২৫টির বেশি বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছে। বিস্তারিত জানা যাবে (https://eshikhon.com/pro-offer) থেকে।

অফলাইনের চেয়ে দ্রুত ক্লাস করা ও বোঝার সুবিধা থাকায় শিক্ষার্থীরা বর্তমানে অফলাইন থেকে অনলাইন ক্লাসে আগ্রহী হয়ে উঠছে। প্রতিটি ক্লাস শেষে ক্লাস রেকর্ডিং মডেল টেস্ট, অ্যাসাইনমেন্ট জমা দেওয়ার সুবিধা রয়েছে অনলাইন প্রশিক্ষণে।