৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ওয়ালটন স্মার্টফোন

প্রিমো এস ৭ প্রো
প্রিমো এস ৭ প্রো

‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগে দেশের বাজারে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে দেশি প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। গাজীপুরের চন্দ্রায় সংযোজন করা হচ্ছে ‘প্রিমো এসসেভেন প্রো’ নামের এ স্মার্টফোনটি। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় নতুন ফোনটি প্রদর্শন করছে তারা।

ওয়ালটন সেল্যুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান বলেন, নতুন ফোনে ক্যামেরার পাশাপাশি পারফরম্যান্সের প্রতি বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। ‘প্রিমো এসসেভেন প্রো’ ফোনটি ফেব্রুয়ারি মাসে বাজারে আসবে। ৬.৩ ইঞ্চির ফুল এইচডি আইপিএস ডিসপ্লের ফোনটির পর্দার রেজল্যুশন ২৩৪০ বাই ১০৮০ পিক্সেল। এতে ব্যবহৃত হয়েছে উচ্চক্ষমতাসম্পন্ন হেলিও পি৭০ প্রসেসর। সঙ্গে রয়েছে দ্রুতগতির ৬ জিবি এলপিডিডিআর৪ এক্স র‍্যাম। এর ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি। এটি ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করবে।

ফোনটির পেছনে রয়েছে পিডিএএফ প্রযুক্তির ৪৮, ৮ এবং ২ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা। যাতে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের আলট্রা পিক্সেল মোড। সেলফি তোলার জন্য এর সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনে ব্যবহৃত হয়েছে ৩৯৫০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। টাইপ সি পোর্টযুক্ত ফোনটিতে ১০ ওয়াট ওয়্যারলেস চার্জিংসহ ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। ফোনটির দাম নির্ধারণ করা হয়নি। বিজ্ঞপ্তি