নারীদের জন্য উদ্ভাবনী ও উদ্যোক্তা বুটক্যাম্প

উদ্যোক্তা বুটক্যাম্পে অংশ নেবেন নারীরা। ছবি: বিডিওএসএনের সৌজন্যে
উদ্যোক্তা বুটক্যাম্পে অংশ নেবেন নারীরা। ছবি: বিডিওএসএনের সৌজন্যে

তথ্যপ্রযুক্তি কাজে লাগিয়ে উদ্যোক্তা হতে আগ্রহী কিংবা এরই মধ্যে উদ্যোক্তা হয়েছেন এমন নারীদের জন্য অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী আবাসিক গার্লস উদ্ভাবনী ও উদ্যোক্তা বুটক্যাম্প।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক ও এনাবলিং সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল ফর বাংলাদেশের যৌথ উদ্যোগে ২৭ ফেব্রুয়ারি এই ক্যাম্প অনুষ্ঠিত হবে।

বিডিওএসএনের বিজ্ঞপ্তিতে বলা হয়, এ আয়োজনে ৫০ জন নারী শিক্ষার্থী ও উদ্যোক্তাকে স্টার্টআপ গঠনে সহায়তা দেওয়া হবে। আগামী ২৭ থেকে ২৯ ফেব্রুয়ারি ঢাকার লালামাটিয়ায় এই ক্যাম্পটি অনুষ্ঠিত হবে।

গত বছরের ২৮ থেকে ৩০ নভেম্বর দেশের বিভিন্ন প্রান্তের মোট ৩১ জন নারীর অংশগ্রহণে প্রথম বুটক্যাম্পের আয়োজন করা হয়েছিল। গতবারের মতোই এবারে দ্বিতীয় দফায় আয়োজিত হতে যাচ্ছে এই বুটক্যাম্প। বিশ্ববিদ্যালয়পড়ুয়া কিংবা উত্তীর্ণ যেকোনো শিক্ষার্থী ক্যাম্পে অংশ নেওয়ার জন্য আবেদন করতে পারবেন। নির্ধারিত ফরমে আবেদনের পর অনলাইন পরীক্ষা ও সাক্ষাৎকারের মাধ্যমে চূড়ান্তভাবে অংশগ্রহণকারীদের নির্বাচিত করা হবে। ক্যাম্পে অংশ নেওয়ার জন্য কোনো ফি প্রয়োজন হবে না। নিবন্ধন করা যাবে এ লিংক-http://tiny. cc/GIBC থেকে। বিজ্ঞপ্তি