ক্লাউড স্টোর চালু করল গ্রামীণফোন

ক্ষুদ্র ও মাঝারি শিল্পপ্রতিষ্ঠানগুলোর ডিজিটাল রূপান্তরের জন্য ‘ক্লাউড স্টোর’ চালু করেছে গ্রামীণফোন। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সফটওয়্যার মেলা বেসিস সফটএক্সপো ২০২০-এ ‘গ্রামীণফোন ক্লাউড স্টোর’ নামের প্ল্যাটফর্মটি উন্মোচন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বেসিসের ভাইস প্রেসিডেন্ট (অর্থ) মুশফিকুর রহমান এবং বিশেষ অতিথি গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার মাহমুদ হোসেনের সঙ্গে গ্রামীণফোনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন জানিয়েছে, ক্লাউড স্টোরটি একটি অনলাইন মার্কেটপ্লেস, যা দেশে ওয়ান-স্টপ সফটওয়্যার-অ্যাজ-আ-সার্ভিস প্ল্যাটফর্ম হিসেবে প্রথম। বাংলাদেশে বেশির ভাগ ক্ষুদ্র ও মাঝারি (এসএমই) এবং অন্যান্য ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো হাতে-কলমে তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে থাকে। সাড়ে ৪ লাখের বেশি এসএমই খাতের প্রতিষ্ঠানগুলো তাদের কার্যক্রমকে অ্যানালগ থেকে ডিজিটালে রূপান্তরিত করার চেষ্টা করছে। অন্যদিকে, আড়াই লাখের বেশি দেশীয় সফটওয়্যার প্রতিষ্ঠান বিভিন্ন ধরনের ওয়েব অ্যাপ্লিকেশন তৈরি করছে এবং তাদের পণ্যগুলোকে ব্যবসায়িকভাবে বাজারে ছাড়ার ক্ষেত্রে অংশীদার হিসেবে একটি ক্লাউডভিত্তিক গো-টু-মার্কেট সহায়তা করছে গ্রামীণফোন।

প্রতিষ্ঠানগুলোর ক্ষমতায়নে, গ্রামীণফোন তাদের গ্রাহকদের ক্লাউড স্টোরের মাধ্যমে বিস্তৃত পরিসরে সফটওয়্যার অ্যাপ্লিকেশন ও সংশ্লিষ্ট সেবা প্রদান করবে। প্ল্যাটফর্মটি সফটওয়্যার বা অ্যাপ্লিকেশন সেবা প্রদানকারী ও ব্যবহারকারীদের এক প্ল্যাটফর্মে যুক্ত করবে। বিজ্ঞপ্তি