সিটিআইটি মেলা শেষ হচ্ছে আজ

সিটিআইটি মেলায় প্রযুক্তিপণ্য দেখছেন ক্রেতারা। ছবি: সংগৃহীত
সিটিআইটি মেলায় প্রযুক্তিপণ্য দেখছেন ক্রেতারা। ছবি: সংগৃহীত

রাজধানীর আগারগাঁওয়ের বিসিএস কম্পিউটার সিটির সিটিআইটি মেলা আজ শনিবার রাত সাড়ে নয়টায় শেষ হচ্ছে। গতকাল শুক্রবার ও আজ শনিবার ছুটির দিনে মেলায় ছিল দর্শক-ক্রেতাদের ভিড়। মেলা উপলক্ষে দেওয়া মূল্যছাড়, উপহারসহ প্রযুক্তিপণ্য কেনার জন্য ক্রেতারা আসছেন।

নানা অফার আর মূল্যছাড়ের জমজমাট আয়োজনে রাজধানীর আগারগাঁও বিসিএস কম্পিউটার সিটিতে গত সোমবার শুরু হয় সিটি আইটি মেলা। মেলার শেষ দিকে এসে দর্শনার্থীদের উপস্থিতি বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে নতুন প্রযুক্তিপণ্যের ক্রেতাও।

এবারের মেলা ঘুরে দামি গেমিং পিসিতেই আগ্রহ দেখা গেল অনেক ক্রেতার। এমএসআই, আসুস, ডেল, এইচপি, লেনোভোসহ কয়েকটি ব্র্যান্ডের ল্যাপটপ আগ্রহ নিয়ে দেখছেন ক্রেতারা। মেলায় আলাদা একটি জোন নিয়ে গেমিং পণ্য প্রদর্শন করছে এমএসআই। চলছে ৯ডি মুভি প্রদর্শনীও।

মেলার স্পনসর কমিটির আহ্বায়ক মনসুর আহমদ চৌধুরী বলেন, ‘মেলায় খুব ভালো সাড়া পেয়েছি। ক্রেতারা আসছেন ও বিভিন্ন দোকান ঘুরে পছন্দের পণ্য দেখছেন ও প্রয়োজন অনুযায়ী কিনছেন। নতুন প্রজন্মের পণ্যগুলোতে আগ্রহ বেশি তরুণ ক্রেতাদের।’

মেলার আয়োজকেরা জানালেন, এ বাজারের ২০ বছর পূর্তি আর মুজিব শতবর্ষ উপলক্ষে প্রযুক্তিই অগ্রগতি স্লোগানে আয়োজিত মেলায় বিশেষ মূল্যছাড় আর উপহার ক্রেতাদের টেনে আনছে। ল্যাপটপের পাশাপাশি ডেস্কটপ ও লাইফস্টাইল পণ্যেও রয়েছে বিশেষ ছাড়। কম্পিউটার সিটি জুড়ে আয়োজিত এবারের মেলায় অংশ নিয়েছে ১৬০টি স্থায়ী প্রতিষ্ঠান। মেলায় আসুস, অ্যাভিটা, ডেল, এইচপি, লেনোভো, ইন্টেল, ডি-লিঙ্ক, এক্সপোমেলা, ক্যাসপারস্কি, আরওজি, এমএসআই, জেডকেটেকো’র মতো বিভিন্ন ব্র্যান্ডের প্রযুক্তি পণ্য প্রদর্শিত হচ্ছে।