নারী উদ্যোক্তাদের জন্য কো-ওয়ার্কিং স্পেসে ছাড়

ওয়ার্কস্টেশন ১০১
ওয়ার্কস্টেশন ১০১

‘নারীর জন্য নারী’ কর্মসূচির অংশ হিসেবে নারী উদ্যোক্তাদের জন্য কো-ওয়ার্কিং স্পেস ‘ওয়ার্কস্টেশন ১০১’ ছাড়ের ঘোষণা দিয়েছে। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী উদ্যোক্তাদের পাশে দাঁড়াতে এ ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইউশরা নাশমীন।

ওয়ার্কস্টেশন ১০১-এর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, উত্তরার জসীমউদ্‌দীন রোডের উত্তরা টাওয়ারের চতুর্থ তলায় অবস্থিত এই কো-ওয়ার্কিং স্পেসে ঘণ্টা, দিন এবং মাসিক চুক্তির ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরির ডেস্ক, ব্যক্তিগত অফিস, ভার্চ্যুয়াল অফিস, মিটিং রুম, কনফারেন্স রুম ভাড়া নেওয়া যায়। উদ্যোক্তা হিসেবে কোনো নারী কাজ করতে চাইলে তাদের জন্য ছাড় থাকবে।

ইউশরা নাশমীন বলেন, ‘নারী উদ্যোক্তা হিসেবে অন্য নারী উদ্যোক্তাদের পাশে দাঁড়াতেই আমাদের এই বিশেষ ছাড়। চমৎকার কাজের পরিবেশ, নিরাপত্তা, প্রয়োজনীয় সুযোগ-সুবিধা থাকা এবং ঝামেলাহীন হওয়ায় পুরুষের পাশাপাশি নারী উদ্যোক্তারাও কো-ওয়ার্কিং স্পেসের সেবা নিচ্ছেন। নারীদের জন্য বিশেষ সুবিধা ছাড়াও নেটওয়ার্কিং, মেন্টরিং, স্টার্টআপ কার্নিভ্যালের মতো নানা সুবিধা রয়েছে। বছর জুড়ে নারীদের ২৫ শতাংশ ছাড় চলবে।’ বিস্তারিত www.workstation101.com থেকে জানা যাবে।