বাড়ি বসে কাজের জন্য ভাইবারে বাড়তি সুবিধা

ভাইবারে বাড়তি সুবিধা যুক্ত হচ্ছে।
ভাইবারে বাড়তি সুবিধা যুক্ত হচ্ছে।

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণের ভয়ে অনেকেই বাড়ি বসে অফিসের কাজ করতে শুরু করেছেন। কর্মীরা যাতে ঘরে বসে প্রতিদিনের কাজ চালিয়ে যেতে পারেন, সে জন্য বাড়তি সুবিধা যুক্ত করেছে মেসেজিং অ্যাপ ভাইবার। সম্প্রতি ভাইবার গ্রুপ কলে সর্বোচ্চসংখ্যক অংশগ্রহণকারীর সংখ্যা বাড়িয়ে দ্বিগুণ করার কথা বলেছে প্রতিষ্ঠানটি। নতুন সুবিধা অনুযায়ী ভাইবারে এখন ২০ জন একত্রে কলে অংশ নিতে পারবেন।

বিশেষজ্ঞরা করোনা থেকে সুরক্ষিত থাকতে বড় জমায়েতে না যেতে পরামর্শ দিচ্ছেন। বড় প্রতিষ্ঠানগুলো ঝুঁকি এড়াতে অনলাইনে গ্রুপ কলে কাজ করছেন বেশি। তাই একটি কলে বেশিজনকে যুক্ত করতে হচ্ছে।

ভাইবারের প্রধান নির্বাহী কর্মকর্তা অফির ইয়াল বলেন, এই প্রতিকূল সময়ে বড় জমায়েতে না যাওয়াই ভালো। সবাইকে গ্রুপের মাধ্যমে যুক্ত করতে কাজ করছে ভাইবার। করোনাভাইরাস সংক্রমণের কারণে অনেক মানুষ দূরবর্তী নিরাপদ জায়গায় বসে তাদের কার্যক্রম পরিচালনা করছে। মানুষ যেন সুরক্ষিত স্থান ও নিরাপদ পরিবেশে তাদের আপনজনের সঙ্গে যুক্ত থাকতে পারে ও তাদের প্রতিদিনের কাজকর্ম পরিচালনা করতে পারে, সে লক্ষ্যে বাড়তি সুবিধা যুক্ত করছে ভাইবার।

ভাইবারের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এখন ২০০ এমবি পর্যন্ত ফাইল সরাসরি এই অ্যাপের মাধ্যমে শেয়ার করা যাবে। বড় আকারের ফাইল শেয়ারের জন্য ব্যবহারকারীরা ভাইবার চ্যাটের ক্লাউড সার্ভিসে খুব সহজেই লিংক শেয়ার করতে পারবেন। ভাইবারের ডেস্কটপ সংস্করণেও চ্যাট ও গ্রুপ কলসংক্রান্ত বিষয়গুলো সমর্থন করবে।