একসঙ্গে দুটির বেশি আইফোন নয়

আইফোন ১১
আইফোন ১১

আপনি যদি অ্যাপল অনলাইন স্টোর থেকে দুটির বেশি আইফোন কেনার পরিকল্পনা করেন তবে তা পারবেন না। অ্যাপল তাদের অনলাইন স্টোর থেকে একসঙ্গে দুটির বেশি আইফোন বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছে। আইফোন পাশাপাশি অন্যান্য অ্যাপল পণ্যের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নিয়েছে মার্কিন প্রতিষ্ঠানটি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে অ্যাপলের অনলাইন স্টোরে আইফোনের কোনো মডেলের ক্ষেত্রেই এক ফরমাশে দুটির বেশি কেনা যাবে না। কেউ যদি আইফোন ১১ এর তিনটি মডেল কিনতে চান তবে তিনি পারবেন না। তবে ভিন্ন মডেলের ক্ষেত্রে একাধিক আইফোন কেনার সুযোগ থাকবে। অর্থাৎ, কেউ চাইলে দুটি আইফোন ১১ এবং দুটি ১১ ম্যাক্স প্রো কিনতে পারবেন কিন্তু একসঙ্গে চারটি আইফোন ১১ কিনতে পারবেন না।

অ্যাপল জানিয়েছে, আইফোন ৮, ৮ প্লাস, এক্সআর, আইফোন ১১, ১১ প্রো ও ১১ প্রো ম্যাক্সের ক্ষেত্রে এ শর্ত প্রযোজ্য।

প্রযুক্তি বিশ্বে অন্যান্য বড় কোম্পানির মতোই করোনাভাইরাস মহামারির কবলে পড়েছে অ্যাপল। এ মাসের শুরুতে অ্যাপল ঘোষণা দিয়েছিল শুধু চীনের স্টোরগুলো বাদে ২৭ মার্চ পর্যন্ত সব স্টোর বন্ধ করে দেওয়া হবে।

অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুক বলেছেন, চীনের বাইরে সব স্টোরগুলো ২৭ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। গ্রাহকদের কাছে আমরা ব্যতিক্রমী পরিষেবা সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ। তবে কয়েক দিন পরেই পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত স্টোর বন্ধ রাখার কথা জানায় প্রতিষ্ঠানটি।