কফি আড্ডা অ্যাপে উপহার

কফি আড্ডা
কফি আড্ডা

করোনাভাইরাস পরিস্থিতিতে অনেকেই সামাজিক দূরত্ব রাখছেন। অনেকেই অনলাইন যোগাযোগে প্রাধান্য দিচ্ছেন। এ সময় বন্ধুদের সঙ্গে ভার্চ্যুয়াল আড্ডা দিতে কাজে লাগতে পারে কফি আড্ডা অ্যাপ। ভার্চ্যুয়াল যোগাযোগের প্ল্যাটফর্ম হিসেবে কফি আড্ডা অ্যাপটি তৈরি করেছে অ্যাপ্লিকেশন নির্মাতা এমসিসি লিমিটেড। অ্যাপটির মাধ্যমে ভার্চ্যুয়াল যোগাযোগের পাশাপাশি বন্ধু তৈরি করা যায়। সামাজিক যোগাযোগমাধ্যম বা প্ল্যাটফর্ম হিসেবে এতে নিবন্ধন করে প্রোফাইল ছবি ও নিজের সম্পর্কে তথ্য দিতে হয়।

এমসিসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ভার্চ্যুয়াল দুনিয়ায় যোগাযোগ করতে কফি আড্ডা অ্যাপ ডাউনলোড করলে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও বই উপহার পাওয়া যাবে। ডাউনলোডকারী প্রথম এক হাজারজন এ উপহার পাবেন। এর পাশাপাশি কাটানোর জন্য ‘আউটসোর্সিং ও ভালোবাসার গল্প’ উপন্যাসটিও পাবেন।

এমসিসির প্রধান প্রকৌশলী আশিকুজ্জামান বলেন, বিশ্বব্যাপী ভার্চ্যুয়াল যোগাযোগ এখন জনপ্রিয়। বাংলাদেশেও জনপ্রিয় অ্যাপ হিসেবে কফি আড্ডা পরিচিত হয়ে উঠেছে। অ্যাপের অ্যালগরিদম স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী সম্ভাব্য বন্ধুদের প্রোফাইল দেখায়। ফলে সহজে বৈশিষ্ট্যের দিক থেকে মিল থাকা বন্ধু খুঁজে পাওয়া যায়। কফি আড্ডার ভাষায় সেটাকে বলে ‘ম্যাচ’ করা। শুধু ম্যাচ করলেই ব্যবহারকারীরা পরস্পরের সঙ্গে যোগাযোগ করতে পারেন। কফি আড্ডা গুগলের প্লে স্টোরে পাওয়া যাবে।