বউয়ের বান্ধবীর সঙ্গে মিল খুঁজে পেয়েছিলেন জাকারবার্গ

মার্ক জাকারবার্গ ও প্রিসিলা চ্যান। ছবি: ফেসবুকের সৌজন্যে
মার্ক জাকারবার্গ ও প্রিসিলা চ্যান। ছবি: ফেসবুকের সৌজন্যে

বউয়ের সামনে যদি কোনো ডেটিং অ্যাপে তাঁর সুন্দরী বান্ধবীর সঙ্গে বেশি মিল দেখায় তবে পুরুষমাত্রই অস্বস্তিতে পড়ে যেতে পারেন। এমন একটি ঘটনাই ঘটেছে ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গের সামনে। ফেসবুকের একটি ডেটিং অ্যাপ নিয়ে গবেষণা করার সময় দেখতে পান তাঁর স্ত্রী প্রিসিলা চ্যানের এক সুন্দরী বান্ধবীর সঙ্গে অনেক মিল আছে তাঁর। এ কথা জেনেও যান প্রিসিলা। এরপর প্রিসিলা ঠিক করেন তিনি ওই বান্ধবীর সঙ্গে রাতের খাবার খাবেন।

বিজনেস ইনসাইডারের এক প্রতিবেদনে বলা হয়, বাজফিডের সাংবাদিক অ্যালেক্স কান্ত্রোউইটজ তাঁর নতুন বই ‘অলওয়েজ ডে ওয়ান: হাউ টু টেক টাইটানস প্ল্যান টু স্টে অন টপ ফরএভার’-তে এসব তথ্য তুলে ধরেছেন। লেখকের ভাষ্য, ফেসবুক ডেটিং নিয়ে গবেষণা চালানোর সময় জাকারবার্গের সঙ্গে এ ঘটনাটি ঘটেছিল।

কান্ত্রোউইটজকে জাকারবার্গ বলেন, ‘আমি সবগুলো ডেটিং সাইটে সাইন-ইন করেছিলাম। এর মধ্যে একটি অ্যাপ আমি প্রিসিলাকে দেখাচ্ছিলাম। ওই অ্যাপে প্রতিদিন একজনের সঙ্গে মিল দেখানো হয়। প্রিসিলাকে অ্যাপটি দেখানোর পর সে বলেছিল, আগামীকাল রাতে তার সঙ্গে আমি রাতের খাবার খেতে যাব।’

প্রিসিলার সঙ্গে তার বান্ধবীর রাতের খাবার কেমন হয়েছিল সে বিষয়ে অবশ্য কোনো মন্তব্য করেননি জাকারবার্গ।

২০১৮ সালে ফেসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলন এফ-৮ অনুষ্ঠানে ফেসবুক তাদের ডেটিং সেবার ঘোষণা দেয়। এখন পর্যন্ত ২০টি দেশে ওই সেবা চালু হয়েছে। টিন্ডার, বাম্বলের মতো অ্যাপের সঙ্গে প্রতিযোগিতা করতে ফেসবুক নতুন সেবাটি চালু করে।