টেকনো নিয়ে এল দুটি নতুন ক্যামেরাকেন্দ্রিক স্মার্টফোন

মোবাইল ব্র্যান্ড টেকনো সম্প্রতি বাজারে নিয়ে এল তাদের দুটি নতুন ক্যামেরাকেন্দ্রিক স্মার্টফোন ‘টেকনো ক্যামন ১৫ প্রো’ ও ‘টেকনো ক্যামন ১৫’।

দুটি ফোনের মধ্যে উল্লেখযোগ্য কমন ফিচার হিসেবে থাকছে এর অসাধারণ ৪৮ এমপি কোয়াড রিয়ার ক্যামেরা, যার সঙ্গে ব্যবহার করা হয়েছে আলট্রা নাইট TAIVOS™ চিপ, যা অল্প আলোতেও ক্যামেরার ছবিগুলো করবে অনেক বেশি প্রাণবন্ত, নিখুঁত ও উজ্জ্বল। যেখানে ক্যামন ১৫ প্রোর ৪৮ এমপি প্রধান ক্যামেরার সঙ্গে থাকছে একটি ৫ এমপি ১১৫° আলট্রা ওয়াইড ও ২ সেমি ম্যাক্রো ক্যামেরা, একটি ২ এমপি ডেপথ সেন্সর এবং ক্যামন ১৫-এর সঙ্গে একটি ২ এমপি ১১৫° আলট্রা ওয়াইড ও ২ সেমি ম্যাক্রো ক্যামেরা, একটি ২ এমপি ডেপথ সেন্সর। ক্যামেরার অন্যান্য ফিচার হিসেবে থাকছে বোকেহ মোড, ফেস বিউটি, নাইট শট, শর্ট ভিডিও, এইচডি আর, ফেস ডিটেকশন, এআই বডি শেপিং, কালার ফিল্টার, প্যানোরমা এবং সেলফ টাইমার।

সুন্দর সেলফি তোলার জন্য ‘টেকনো ক্যামন ১৫ প্রো’-এর সবথেকে আকর্ষণীয় ফিচার হিসেবে আছে এর স্বয়ংক্রিয় ৩২ এমপি পপ-আপ সেলফি ক্যামেরা এবং ‘ক্যামন ১৫’-এ আছে ১৬ এমপি এর সেলফি ক্যামেরা। ‘টেকনো ক্যামন ১৫ প্রো’ ও ‘টেকনো ক্যামন ১৫’-এর বাংলাদেশের বাজারে মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ১৯,৯৯০ টাকা এবং ১৫,৯৯০ টাকা।

‘টেকনো ক্যামন ১৫ প্রো’ ও ‘টেকনো ক্যামন ১৫’ ডিভাইস দুটিতে যথাক্রমে রয়েছে ৬.৬ ইঞ্চির একটি ফুল ভিউ ডিসপ্লে এবং ৬.৬ ইঞ্চি এর ডট-ইন ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লে দুটির শার্পনেস, কালার প্রোডাকশন, ভিউইং অ্যাঙ্গেল এক কথায় অসাধারণ। আর তাই গেমস এবং মুভি দেখার এক্সপেরিয়েন্স হবে আরও স্বাচ্ছন্দ্যময়।

‘ক্যামন ১৫ প্রো’ এবং ‘ক্যামন ১৫’ ডিভাইস দুটিতে যথাক্রমে ৪০০০ এমএএইচ এবং ৫০০০ এমএএইচ শক্তিশালী ব্যাটারি দেওয়া হয়েছে, যা দিয়ে অনায়াসেই সারা দিন গেমিং এবং ব্রাউজিং করা যাবে।

‘ক্যামন ১৫ প্রো’-তে আছে ৬ জিবি র‍্যামের সঙ্গে ১২৮ জিবি স্টোরেজ এবং ‘ক্যামন ১৫’-তে দেওয়া হয়েছে ৪ জিবি র‍্যামের সঙ্গে ৬৪ জিবি স্টোরেজ, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে। দুটি ফোনেই রয়েছে অ্যান্ড্রয়েড কিউ অপারেটিং সিস্টেম এবং প্রসেসর হিসেবে আছে হেলিও পি৩৫ এবং হেলিও পি২২ অক্টাকোর প্রসেসর। দুটি ফোনেই অক্টাকোর প্রসেসর এবং পর্যাপ্ত র‍্যাম থাকার ফলে হাই ডিমান্ডিং গেমগুলো খেলা যাবে অনায়াসে কোন ধরনের ল্যাগিং ছাড়াই।

পর্যাপ্ত সিকিউরিটির জন্য স্মার্টফোন দুটিতেই ফিংগারপ্রিন্ট সিকিউরিটি এবং ফেস আনলক ফিচার আছে। এ ছাড়া আরও কিছু স্পেশাল ফিচার আছে যেমন, ডুয়াল ফোরজি স্ট্যান্ডবাই, ডুয়াল ভোল্ট (নেটওয়ার্ক এনাবল্ড)।

‘টেকনো ক্যামন ১৫ প্রো’ এই স্মার্টফোন পাওয়া যাচ্ছে দুটি নজরকাড়া রঙে আইস জেডইট এবং অপাল হোয়াইট। ‘টেকনো ক্যামন ১৫’ পাওয়া যাচ্ছে শোল গোল্ড এবং চার্ম নাইট পার্পল এই দুটি রঙে।