ওয়ালটনের ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

প্রিমো এসসেভেন প্রো
প্রিমো এসসেভেন প্রো

দেশের বাজারে নতুন স্মার্টফোন আনল প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। বাংলাদেশে ওয়ালটনের নিজস্ব কারখানায় তৈরি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোনটির মডেল 'প্রিমো এসসেভেন প্রো'।

ওয়ালটনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৬.৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস আইপিএস ডিসপ্লের ফোনটির পর্দার রেজ্যুলেশন ২৩৪০ বাই ১০৮০ পিক্সেল। রয়েছে ২.৫ডি কার্ভড গ্লাস। অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে পরিচালিত ফোনে ব্যবহৃত হয়েছে ২.১ গিগাহার্টজ হেলিও পি৭০ অক্টাকোর প্রসেসর। সঙ্গে রয়েছে ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‌্যাম। এর ইন্টারনাল স্টোরেজ ১২৮ গিগাবাইট।

এই স্মার্টফোনের পেছনে ব্যবহৃত হয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ৪৮, ৮ এবং ২ মেগাপিক্সেলের ট্রিপল অটোফোকাস ক্যামেরা। ফোনের সামনে আছে পিডিএএফ প্রযুক্তির এফ ২.০ অ্যাপারচার সমৃদ্ধ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। উভয় পাশের ক্যামেরায় ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে।

ফোনটির প্রয়োজনীয় পাওয়ার ব্যাকআপ দিতে আছে ৩৯৫০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। টাইপ সি পোর্টযুক্ত ফোনটিতে ১০ ওয়াট ওয়ারলেস চার্জিংসহ ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে।
দুই সিমের ফোরজি ভিওএলটিই সুবিধার স্মার্টফোনটির সুরক্ষায় রয়েছে ফেস আনলক এবং মাল্টিফাংশনাল ফিঙ্গারপ্রিন্ট ।'মেড ইন বাংলাদেশ' ট্যাগযুক্ত এই ফোনের দাম ২০ হাজার ৫০০ টাকা।ই-কমার্স সাইট ইভ্যালি বিশেষ অফারে ফোনটি বিক্রি করছে প্রতিষ্ঠানটি।