বরিশালে বাংলালিংক থ্রিজি

বরিশালে বাংলালিংক থ্রিজির উদ্বোধন
বরিশালে বাংলালিংক থ্রিজির উদ্বোধন

দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম অপারেটর বাংলালিংক বরিশালে থ্রিজি নেটওয়ার্ক সম্প্রসারণ করেছে।
আজ ৭ মে বরিশালের বাংলালিংক অফিস থেকে একটি র্যালির মাধ্যমে বাণিজ্যিকভাবে থ্রিজি-সেবা চালু করে প্রতিষ্ঠানটি।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র আহসান হাবিব কামাল। র্যালিতে বাংলালিংকের বিপণন বিভাগের প্রধান মারুফ মিজান, আঞ্চলিক বাণিজ্যিক প্রধান (খুলনা অঞ্চল) মো. বাবুল হক, আঞ্চলিক বিপণন ব্যবস্থাপক নাইমুল হাসান, পি আর অ্যান্ড কমিউনিকেশন অ্যাসোসিয়েট ম্যানেজার আযম শাফিনসহ বাংলালিংকের অন্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাংলালিংকের বাণিজ্যিকভাবে চালু করা এই সেবার মাধ্যমে বরিশাল শহরের অধিবাসীদের প্রযুক্তির নতুন দিকে নেওয়ার আশাবাদ ব্যক্ত করা হয়েছে। এ সেবার মূলে আছে ‘সবার জন্য বাংলালিংক থ্রিজি’, যা গ্রাহকদের উচ্চগতিসম্পন্ন ডাটা কানেক্টিভিটির সুবিধা পাওয়ার ক্ষেত্রে অভিজ্ঞতা অর্জনের সুযোগ করে দেবে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে।

বাংলালিংকের থ্রিজি-সেবা গ্রহণকারী একজন গ্রাহক ভিডিও কলও করতে পারবেন।
অনুষ্ঠানে বাবুল হক বলেন, ‘বাংলালিংক সব সময়ই প্রতিশ্রুতির আলোকে বাংলাদেশের টেলিযোগাযোগ প্রযুক্তির নিত্যনতুন সেবা প্রবর্তনে অগ্রণী ভূমিকায় থাকে। সে অনুযায়ী অধিকতর উন্নতমানের সেবা দিতেই বরিশালে উদ্বোধন করা হলো থ্রিজি-সেবা।’
বর্তমানে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মুঠোফোন অপারেটর বাংলালিংক। নেদারল্যান্ডসভিত্তিক ভিম্পেলকম লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠানটির প্রায় ২ কোটি ৯০ লাখ গ্রাহক আছে।
গত বছরের অক্টোবর থেকে বাণিজ্যিকভাবে বাংলালিংক থ্রিজির যাত্রা শুরু হয়। এর কিছুদিনের মধ্যে ঢাকা, খুলনা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, সিলেট, ময়মনসিংহ ও টাঙ্গাইলের মতো গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে বাণিজ্যিকভাবে থ্রিজি-সেবা পৌঁছে দেওয়ার দাবি করেছে প্রতিষ্ঠানটি।