নতুন ফ্যাবলেট আনল সিম্ফনি

সিম্ফনি এক্সপ্লোরার পি১০
সিম্ফনি এক্সপ্লোরার পি১০

দেশের বাজারে স্মার্টফোন ও ট্যাব উভয় পণ্যের ফিচার সুবিধাযুক্ত সাড়ে পাঁচ ইঞ্চি ডিসপ্লের একটি ফ্যাবলেট আনল সিম্ফনি। ‘এক্সপ্লোরার পি১০’ নামে এই ফ্যাবলেটে রয়েছে অ্যান্ড্রয়েড কিটক্যাট অপারেটিং সিস্টেম।

সিম্ফনি কর্তৃপক্ষ জানিয়েছে, বিভিন্ন ফিচার সুবিধার কারণে আমাদের দেশেও বড় পর্দার পণ্যের ব্যবহার বাড়ছে। সিম্ফনি তাই ৫.৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লের ফ্যাবলেট উন্মুক্ত করেছে। এতে পর্দা বড় হওয়ায় ইন্টারনেট সার্ফিং, গেমিং, ভিডিও এবং মাল্টিমিডিয়া ব্যবহারের ক্ষেত্রে বিশেষ সুবিধা পাবেন ব্যবহারকারী।

সিম্ফনি জানিয়েছে, ১.৫ গিগাহার্টজের হেক্সা কোর প্রসেসর নির্ভর এই স্মার্টফোনে দ্রুত ডাটা প্রসেস ও সাবলীল মাল্টিটাস্কিং সুবিধা পাওয়া যাবে। এতে রয়েছে এক জিবি র্যাম ও আট জিবি রম।

ফ্যাবলেটটির পেছনে আট মেগাপিক্সেল ও সামনে দুই মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। অটো ফোকাস, এইচডিআর, প্যানারমিক ছবি তোলার সুবিধাসহ আরও বেশ কিছু আকর্ষণীয় ফিচার রয়েছে ক্যামেরাতে।

ফ্যাবলেটে ব্যবহূত হয়েছে ২৪০০ এমএএইচ ব্যাটারি যাতে দীর্ঘক্ষণ চার্জ সুবিধা পাওয়া যাবে। মাত্র ৭.৯ মিলিমিটার পুরুত্বের এই ফ্যাবলেটটিতে থ্রিজি, ওয়াই-ফাই, জিপিএস সমর্থন করে। ফ্যাবলেটটির দাম পড়বে ১৫ হাজার ৯৯০ টাকা।