বাজারে এল লুমিয়া ৫৩৫

লুমিয়া ৫৩৫
লুমিয়া ৫৩৫

দুই সিম সুবিধার লুমিয়া ৫৩৫ স্মার্টফোনটি বাংলাদেশের বাজারে আনল মাইক্রোসফট। এটি মাইক্রোসফট ব্র্যান্ডের অধীনে প্রথম লুমিয়া স্মার্টফোন। ১৩ ডিসেম্বর মাইক্রোসফট লুমিয়া ৫৩৫ বাংলাদেশের বাজারে আনার ঘোষণা দিয়েছে।

পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত লুমিয়া ৫৩৫ স্মার্টফোনটির সামনে রয়েছে পাঁচ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। মাইক্রোসফটের দাবি, স্মার্টফোনটি স্কাইপ ভিডিও কল ও সেলফি তোলার জন্য বিশেষ সুবিধা দিতে পারে। নতুন এই স্মার্টফোনে বিনা মূল্যে ১৫ জিবি (গিগাবাইট) ওয়ানড্রাইভ ক্লাউড স্টোরেজ রয়েছে; যেখানে ফটো, ভিডিও ও অফিস ডকুমেন্টস ইত্যাদি নিরাপদে সংরক্ষণের পাশাপাশি প্রয়োজনে অন্যদের সঙ্গে বিনিময় করা যাবে।

লুমিয়া ৫৩৫ ডিভাইসটির পাঁচ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লেতে মাইক্রোসফট আউটলুক আছে; যা দিয়ে চলার সময়েই কর্মক্ষেত্র ও ব্যক্তিগত ই-মেইল বিনিময় করা যাবে। এতে স্মার্ট ডুয়াল সিম বা দুটি স্মার্ট সিম ব্যবহারের সুবিধা থাকায় কল ও টেক্সট মেসেজ মিস হবে না।

মাইক্রোসফট ডিভাইসেস বাংলাদেশ ও এমার্জিং এশিয়ার জেনারেল ম্যানেজার সন্দ্বীপ গুপ্ত এ প্রসঙ্গে বলেন, ‘অনেক মানুষই, বিশেষ করে প্রযুক্তিমুখী তরুণেরা সব সময়ই সর্বাধুনিক স্মার্টফোন পেতে চান। তাঁদের প্রত্যাশা ও চাহিদা পূরণ করতে মাইক্রোসফট উইন্ডোজ ফোন ৮.১ আপডেট, লুমিয়া ডেনিম, লুমিয়া ৫৩৫ ডুয়াল সিম প্রভৃতি সেবা এনেছে।’

লুমিয়া ৫৩৫ ডুয়াল সিম মোবাইল ডিভাইসটি সবুজ, কমলা, সাদা ও কালো এই চার রঙে বাজারে পাওয়া যাবে। বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটি কেনা যাচ্ছে ১১ হাজার ৪৯৯ টাকায়।