কাল জাতীয় ইনডোর স্টেডিয়ামে বড় আয়োজনে বুটক্যাম্প

আয়োজনটি করা হচ্ছে বড় আকারে। আর এতে অংশ নেবেন সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই হাজার শিক্ষার্থী। বিভিন্ন অধিবেশনে তরুণদের উদ্দেশে বক্তৃতা করবেন অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল, অধ্যাপক এম কায়কোবাদের মতো ব্যক্তিত্বরা। ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতা ২০১৫ ঘিরে এই আয়োজন করা হয়েছে কাল শনিবার ঢাকার মিরপুরে জাতীয় ইনডোর স্টেডিয়ামে। সকাল ১০টায় শুরু হয়ে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে এই আয়োজন।
আগামীকাল অনুষ্ঠেয় এই বুটক্যাম্পে মোবাইল ফোনের অ্যাপ্লিকেশনের (অ্যাপ) প্রাথমিকভাবে বাছাইয়ে উত্তীর্ণ ধারণাপত্র নিয়ে অংশ নেবেন প্রতিযোগীরা। ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতা ২০১৫-এ জমা পড়া ৭৪৩টি ধারণাপত্রের মধ্যে প্রাথমিকভাবে বাছাই করা হয় ৫০০ ধারণাপত্র। এ ছাড়া যেসব প্রতিযোগী ধারণাপত্র জমা দিয়েছিলেন, তাঁরাও এতে অংশ নিতে পারবেন।
দিনব্যাপী এ আয়োজনে অ্যাপ তৈরির নানা কৌশল, অ্যাপের বাজার ইত্যাদি নিয়ে আলোচনা করা হবে। বিভিন্ন পর্যায় পেরিয়ে প্রতিযোগীরা তৈরি করবেন অ্যাপ। শীর্ষ তিন বিজয়ী দল পাবে দশ, পাঁচ ও দুই লাখ টাকা করে পুরস্কার।
তরুণ শিক্ষার্থীদের জন্য অ্যাপ তৈরির এই প্রতিযোগিতার আয়োজক এথিকস অ্যাডভান্সড টেকনোলজিস লিমিটেড (ইএটিএল)। শিরোনাম অংশীদার প্রথম আলো। প্রতিযোগিতার স্ট্র্যাটেজিক পার্টনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ, এক্সক্লুসিভ টেলিকম পার্টনার গ্রামীণফোন, প্লাটিনাম স্পনসর রূপালী ব্যাংক লিমিটেড, গণমাধ্যম অংশীদার চ্যানেল আই ও রেডিও অংশীদার এবিসি রেডিও।