ইয়াহুতে চাকরির আবেদন সপ্তাহে ১২ হাজার!

ইয়াহুর প্রধান নির্বাহী মারিসা মেয়ার
ইয়াহুর প্রধান নির্বাহী মারিসা মেয়ার

প্রতি সপ্তাহে ১২ হাজার চাকরির আবেদনপত্র জমা পড়ে ইয়াহুতে। বর্তমানে এ প্রতিষ্ঠানটিতে ১২ হাজার কর্মী কাজ করেন। এরপরও প্রতিটি পদের জন্যই নতুন করে আবেদন জমা পড়ছে। ইয়াহুর প্রধান নির্বাহী মারিসা মেয়ার সম্প্রতি এমনই তথ্য জানিয়েছেন।
সম্প্রতি প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ আয়োজিত এক সম্মেলনে ইয়াহুর প্রধান নির্বাহী জানান, ইয়াহুর প্রতিটি পদের জন্য প্রতি সপ্তাহে অন্তত একটি আবেদনপত্র জমা পড়ে। ইয়াহু সব সময় নতুন কর্মী নিয়োগ করে থাকে বলেই জানিয়েছেন মারিসা মেয়ার।
বর্তমানে ইয়াহুর অধীনে যাওয়া ব্লগিং প্ল্যাটফর্ম টাম্বলারকে বাদ দিলেও দৈনিক ইয়াহু ব্যবহার করেন ৮০ কোটি মানুষ।
২০১২ সালে গুগল থেকে ইয়াহুতে প্রধান নির্বাহী পদে যোগ দেওয়ার পর ইয়াহুর ব্যবহারকারী ২০ শতাংশ বেড়েছে বলেও জানান তিনি।
সম্প্রতি ইয়াহুর লোগো পরিবর্তন সম্পর্কে মারিসা বলেন, ইয়াহু এখন নতুন করে চালু হচ্ছে। ১৮ বছর ধরে প্রতিষ্ঠানটিতে তেমন বড় কোনো পরিবর্তন আসেনি। এবার ইয়াহুর লোগো পরিবর্তনের মাধ্যমে নতুন করে যাত্রা করছে প্রতিষ্ঠানটি।
প্রসঙ্গত, গুগল ছেড়ে ইয়াহুতে আসার পর প্রতিষ্ঠানটির বিভিন্ন ক্ষেত্রে পরিবর্তন এনেছেন মারিসা। কর্মকর্তাদের বিভিন্ন পদে রদবদল, নতুন কিছু প্রতিষ্ঠান কেনা, অকেজো সাইটগুলোকে বাদ দেওয়াসহ নানা ক্ষেত্রে মুনশিয়ানা দেখিয়েছেন তিনি।

নিজের লক্ষ্য সম্পর্কে মারিসা বলেন, ‘আমার লক্ষ্য হচ্ছে ইয়াহুকে আবার গতিশীল করে তোলা এবং প্রতিষ্ঠানটিকে বেড়ে উঠতে পথ দেখিয়ে দেওয়া।’