ডিজিটাল ডিজাইন নিয়ে প্রতিযোগিতা

ডিজিটাল ডিজাইন প্রতিযোগিতার লোগো
ডিজিটাল ডিজাইন প্রতিযোগিতার লোগো

ডিজিটাল ডিজাইন নিয়ে বিশেষ প্রতিযোগিতা শুরু হচ্ছে এ বছরের আগস্ট মাস থেকে। প্রতিযোগিতার আয়োজক ডিজিটাল অ্যাডভারটাইজিং ও এফ-কমার্স প্রতিষ্ঠান র’দিয়া মিডিয়া আইএনসি।
আয়োজকেরা জানিয়েছেন, ইন্টারনেটের সহজলভ্যতা ও ব্যবহার বেড়ে যাওয়ায় দেশে ডিজিটাল বিজ্ঞাপন বাড়ছে। পণ্যের প্রচার ও প্রসারের ক্ষেত্রে সৃজনশীল ডিজিটাল ডিজাইনিং প্রয়োজন। সে লক্ষ্যে ডিজিটাল ডিজাইনারদের প্রতিভা খুঁজে বের করতে ১ আগস্ট থেকে দেশে প্রথমবারের মতো জাতীয় পর্যায়ে ডিজিটাল ডিজাইনিং প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে।
র’দিয়া মিডিয়া আইএনসির প্রধান নির্বাহী কর্মকর্তা রবিউস সামস বলেন, মূলত ডিজিটাল সৃজনশীলতাকে উৎসাহিত করতে এ প্রতিযোগিতার উদ্যোগ নেওয়া হয়েছে। তিনটি পর্যায়ে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। প্রাথমিকভাবে এপ্রিল মাস জুড়ে চলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গণমাধ্যমে প্রচারণা, পোস্টার, লিফলেট বিলি ও ডিজিটাল মার্কেটিং। দ্বিতীয় পর্যায়ে আগস্ট মাস থেকে রেসপন্সিভ ওয়েবসাইটের মাধ্যমে ডিজাইনারদের কাজগুলো গ্রহণ করা হবে। শেষ পর্যায়ে সেপ্টেম্বর মাসে বাছাইকৃত কাজগুলোর ডিজাইনারদের নিয়ে দিনব্যাপী প্রতিযোগিতার আয়োজন করা হবে। বিজয়ীরা পাবেন পুরস্কার।

রবিউস সামস বলেন, অংশগ্রহণের জন্য ডিজিটাল আর্ট, ডিজিটাল টাইপোগ্রাফি, ডিজিটাল গ্রাফিকস ডিজাইন, সোশ্যাল মিডিয়া ও ওয়েবপেজ লে-আউট ডিজাইন, স্থাপত্য নকশা ও অ্যানিমেশন ইত্যাদি ক্ষেত্র অন্তর্ভুক্ত থাকবে। এ ছাড়া ডিজিটাল চিত্রকর্মগুলোর কপিরাইট অধিকার সংরক্ষিত থাকবে যাতে করে ডিজাইনাররা সেগুলো আউটসোর্সিং করতে পারেন। র’দিয়ার ফেসবুক পেজে প্রতিযোগিতার বিস্তারিত জানা যাবে।