ক্রেতা কম স্মার্টফোনের বাজারে

ঈদের পর অন্যান্য বাজারের মতো স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটারের বাজারও এখনো জমে ওঠেনি। বিক্রেতারা জানান, ‘সবে ঈদ গেল, সবাই আবার ঢাকা ফিরতে শুরু করেছে। আশা করছি দু-এক দিনের মধ্যে বাজার আবার জমজমাট হয়ে উঠবে। এখন স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটারের বিক্রি একটু কম। তবে নতুন কিছু স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার বাজারে এসেছে।’ গতকাল শনিবার ঢাকার একাধিক বাজার ঘুরে পাওয়া স্মার্টফোন ও ট্যাবলেটের দাম নিচে দেওয়া হলো।
স্মার্টফোন
স্যামসাং: গ্যালাক্সি এ ফাইভ ২৭,৯০০; ই সেভেন ২৬,৯০০; গ্যালাক্সি এস-৬ ৫৪,৯০০ ও ৬-এজ ৬৪,৯০০ টাকা। গ্যালাক্সি নোট থ্রি ৬৩,০০০; নোট ফোর ৮০,০০০ ও গ্র্যান্ডপ্রিমো ১৯,৯০০ টাকা। অ্যাপল: আইফোন ফাইভ-এস ১৬ জিবি ৬৫,৫০০; আইফেন সিক্স ১৬ জিবি ৭৩,৮০০ ও আইফোন সিক্স ৬৪ জিবি ৮৫,২০০ টাকা। সিক্স প্লাস ১৬ জিবি ৮৫,২০০; সিক্স প্লাস ৬৪ জিবি ৯৬,৫৭৫ ও সিক্স প্লাস ১২৮ জিবি ১০৮,০০০ টাকা। মাইক্রোসফট: লুমিয়া-৭৩০ ২১,৫০০; লুমিয়া-৫৩৫ ১১,৫০০; লুমিয়া ৫৩২ ৯,৫০০; লুমিয়া-৫২৫ ১২,৫০০; লুমিয়া-৬৩০ ১২,৯০০; লুমিয়া-৬২৫ ১৯,৫০০; লুমিয়া-৯২৫ ৩২,০০০; লুমিয়া-১০২০ ৪২,০০০ টাকা। সনি: এক্সপেরিয়া এস ২৫,০০০; পি ২০,০০০; জেড ৩২,৯০০ ও সোলা-১৫,৫০০ টাকা। সিম্ফনি: জেড-৫ ১৪,৯৯০; এইচ-২০০ ১২,৯৯০; ভি-৫৫ ৬,৫৯০; ডব্লিউ-১৬ ৪,৫০০; ডব্লিউ-৭২ ৭,৯০০; ডব্লিউ-২৮ ১০,৯৯০; ডব্লিউ-১৩০ ১০,৯৯০; ডব্লিউ-১৬০ ১২,৯৯০; ডব্লিউ-১২৮ ৮,৯৯০; ডব্লিউ-৬৯ কিউ ৫,৮৪০ ও জেডআইভি ২২,৯৯০ টাকা। ওয়ালটন: জিএম ৯,২৯০; এনএক্স ২ ১৪,৪৯০; জেএফ ৩ ৭,৮৯০; প্রিমো এসথ্রি ১৬,৩৯০; এনএক্স ১৭,৯৯০; এফ-ওয়ান ৮,৯৯০; ই-ওয়ান ৫,২৯০ টাকা; জি এফ ৮,৬৯০; জি-৫ ৮,৯০০; জি টু ১২,৫৯০; জি এইচ ৩ ১০,৯৯০ ও জি থ্রি ১০,৯৯০ টাকা। গোল্ডবার্গ: জ্যাপ এফএক্সওয়ান ১০,৫৯৯; ইভিও ভিএক্স টু ৪,০৪৯; ইভিও ভিএক্স ওয়ান ৪,৫৯৯; ডিসকভারি জেডএল ৭,৪৫০ টাকা। হুয়াই: অনার হলি ১২,৭৫০; অ্যাসেন্ড ওয়াই-৫১১ ৬,৯৯০; অ্যাসেন্ড জি-৬১০ ১৩,৫০০; জি-৬৩০ ১৫,৪৯০; জি-৭৩০ ১৬,৫০০; জি-৭০০ ১৯,৯৯০; অ্যাসেন্ড মেট ২২,৯৯০ ও অ্যাসেন্ড পি৬ ২৪,৯৯০ টাকা। অপ্পো: নিও-৩ ১৪,৮০০; এনওয়ান মিনি ৩৬,০০০; আরওয়ানকে ৩২,০০০; ফাইন্ড ৭ ৪৯,৯০০ ও ফাইন্ড-৭এ ৪১,০০০ টাকা।
ট্যাবলেট
অ্যাপল: আইপ্যাড মিনি ১৬ জিবি ৪৬,০০০; ৩২ জিবি ৫২,০০০; ৬৪ জিবি-৬০,০০০; আইপ্যাড টু ১৬ জিবি ৪৭,০০০; ফোর ৮ জিবি ৩৯,০০০; ৩২ জিবি ৬২,০০০ ও ৬৪ জিবি ৬৯,৫০০ টাকা। স্যামসাং: গ্যালাক্সি ট্যাব ফোর ৭.০ ৮ জিবি ২৮,৫০০; ট্যাব ফোর-১০.১ ১৬ জিবি ৪০,০০০; ট্যাব এস-৮.৪ ৫৩,০০০ ও ট্যাব এস-১০.১ ৬৩,০০০ টাকা। আসুস: ফোন প্যাড ৭ ইঞ্চি ৮ জিবি ১৩,০০০; নেক্সাস সেভেন ওয়াই-ফাই থ্রিজি ৩৬,০০০; টিএফ ১০১জি এনভিডিয়া ৪৪,০০০; মেমোপ্যাড ১৫,০০০ ও ফোনপ্যাড ৮ জিবি ২২,০০০ টাকা। ফুজিৎসু: ট্যাব এম-৫৩২ ৬০,৫০০ টাকা। এইচপি: এলিটপ্যাড ৯০০ ৩২ জিবি ৯২,০০০ টাকা। সনি: এসজিপিটি থ্রি ৩৯,০০০; এসজিপি টু ৪৯,০০০ ও ট্যাবলেট পি-এসজিপিটি টু ৪৫,০০০ টাকা। লেনোভো: এ৭-৫০ ৭ ইঞ্চি ৮ জিবি ১৭,৫০০; ইয়োগা-৮ ২৭,৫০০ ও ইয়োগা-১০ ২৯,৫০০ টাকা। তোশিবা: এটি-১০০ ৪১,৫০০ টাকা। এরকোর্স: এরনোভা ৭সি জি৩ ১৩,০০০; এরনোভা ৮০এক্সএস ২৩,০০০; এরনোভা চাইল্ডপ্যাড-১২,৫০০; এরনোভা ৭সি জি৩-১৩,০০০ ও এরনোভা ৯ জি২-১৭,০০০ টাকা।
সংগ্রহ: রাহিতুল ইসলাম