চতুর্থ প্রজন্মের নতুন স্মার্টফোন বাজারে

চতুর্থ প্রজন্মের (ফোরজি) প্রযুক্তি নিয়ে দেশের বাজারে এসেছে নতুন স্মার্টফোন। সিম্ফনি ব্র্যান্ডের মূল প্রতিষ্ঠান এডিসন গ্রুপ ‘হেলিও’ ব্র্যান্ড নাম দিয়ে এই ফোন বাজারে ছেড়েছে। গ্রামীণফোন এবং এডিসন গ্রুপ গতকাল মঙ্গলবার রাজধানীতে এক অনুষ্ঠানে হেলিও এস-১ মডেলের স্মার্টফোন বাজারে ছাড়ার ঘোষণা দেয়। অনুষ্ঠানে বক্তব্য দেন এডিসন গ্রুপের জ্যেষ্ঠ পরিচালক রেজোয়ানুল হক, গ্রামীণফোনের উপপরিচালক (বিপণন) সৈয়দ তাহমিদ আজিজুল হক, ডিজিটাল ও ডিভাইস বিভাগের প্রধান সাব্বির হোসাইন প্রমুখ।

১.৩ গিগাহার্টজ অক্টাকোর ৬৪ বিট প্রসেসরের এই স্মার্টফোনে থাকছে অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম, ৫ ইঞ্চি পর্দা, ১৩ মেগাপিক্সেল ক্যামেরা (সামনে ৮ মেগাপিক্সেল) প্রভৃতি। এতে দুটি সিম কার্ড ব্যবহার করা যায়। হ্যান্ডসেটটির দুই পাশেই ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ৩। ফোনটিতে আরও আছে দুই গিগাবাইট র্যাম, ১৬ গিগাবাইট তথ্য ধারণক্ষমতার মেমোরি কার্ড।
এডিসন গ্রুপের বিপণন বিভাগের প্রধান আশরাফুল হক জানান, ক্রেতা চাহিদার ওপর ভিত্তি করে এই সেটটি ছাড়া হয়েছে।
এ স্মার্টফোনটির সঙ্গে থাকছে গ্রামীণফোনের বিশেষ সুবিধা। গ্রামীণফোনের গ্রাহকেরা স্মার্টফোনটি কেনার সময় পাবেন ৫০০ মেগাবাইট ডেটা বিনা মূল্যে ব্যবহারের সুযোগ। স্মার্টফোনটির দাম ১৭ হাজার ৯৯০ টাকা।
নিজস্ব প্রতিবেদক