বৃহস্পতিবার থেকে ঢাকায় ল্যাপটপ মেলা

.
.

‘সবার জন্য ল্যাপটপ’ স্লোগানে ১৪ থেকে ১৬ মে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হবে ল্যাপটপ মেলা। গতকাল সোমবার বিআইসিসিতে একটি সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আয়োজক এক্সপো মেকারের হেড অব অপারেশন নাহিদ হাসনাইন সিদ্দিকী। তিনি বলেন, ‘কয়েক বছর ধরেই ল্যাপটপ মেলা আগ্রহীদের টানতে পারছে। প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানগুলোও মেলার প্রতি আগ্রহী হয়ে উঠেছে।’
সম্মেলনে জানানো হয়, নতুন প্রযুক্তিপণ্য প্রদর্শন এবং তরুণদের আগ্রহের কথা মাথায় রেখে মেলা সাজানো হয়েছে। মেলায় ৫০টি স্টল, ৭টি মিনি প্যাভিলিয়ন ও ৩টি প্যাভিলিয়ন থাকছে। অ্যাপল, ডেল, আসুস, এইচপি, এসার, টুইনমস, লেনোভো, তোশিবা, ডিলাক্স, এক্সট্রিম, অ্যাভিরা, লজিটেক, মিইজু, ডিলিংক, আইনল, শাওমি, এইচটিএস, মাইসেল, জেটকাইট নাইন, জিওনি, গিগাবাইটের মতো ব্র্যান্ড মেলায় অংশ নেবে। বরাবরেই মতোই পণ্য-বিক্রেতা প্রতিষ্ঠানগুলো যাতে বিশেষ ছাড় ও উপহার নিয়ে মেলায় অংশ নিতে পারে, সে ব্যবস্থাও রাখা হচ্ছে। সম্মেলনে আয়োজকদের পক্ষ থেকে বিভিন্ন প্রশ্নোত্তর পর্বে অংশ নেন মুহম্মদ খান।
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। প্রবেশমূল্য ৩০ টাকা। শিক্ষার্থীদের জন্য বিনা মূল্যে প্রবেশ-সুবিধা থাকবে।
এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক টেকশহর ডটকম। সহযোগী পৃষ্ঠপোষক এসার, আসুস, ডেল, এইচপি। এ ছাড়া অংশীদার হিসেবে রয়েছে এবিসি রেডিও, এডুমেকার এবং ট্রন। টিকিট বুথ পৃষ্ঠপোষক পান্ডা সিকিউরিটি।
রাহিতুল ইসলাম