অনলাইনে সিসটেকের বই

গতকাল শনিবার রাজধানীর বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে তথ্যপ্রযুক্তিবিষয়ক প্রকাশনা প্রতিষ্ঠান সিসটেক পাবলিকেশনসের ই-কমার্স ওয়েবপোর্টালের উদ্বোধন করা হয়। পোর্টালটির মাধ্যমে সারা দেশে সিসটেকের বই ও সেবা ঘরে বসে পাওয়া যাবে। ওয়েবসাইটটির ঠিকানা www.systechpublications.com.bd
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক মুনির হাসান। তিনি বলেন, সিসটেক প্রথম তথ্যপ্রযুক্তির বই প্রকাশ করে পথ দেখিয়েছে। এখন নিয়মিত তথ্যপ্রযুক্তির বই প্রকাশিত হচ্ছে। ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে তথ্যপ্রযুক্তির বই সবার মধ্যে ছড়িয়ে দিতে হবে।
অনুষ্ঠানে সিসটেক ডিজিটাল লিমিটেডের চেয়ারম্যান ও তথ্যপ্রযুক্তিবিষয়ক লেখক মাহবুবুর রহমান বলেন, ‘প্রথম থেকেই সিসটেক পাবলিকেশনস প্রযুক্তির বিভিন্ন বিষয়ের ওপর মাতৃভাষায় সহজ-সরল শব্দে বই প্রকাশ করে আসছে।’
অনুষ্ঠানে অন্যপ্রকাশের প্রধান নির্বাহী মাজাহারুল ইসলাম এবং সিসটেক ডিজিটালের প্রধান নির্বাহী ও বেসিসের সহসভাপতি এম রাশিদুল হাসান বক্তব্য দেন।
অনুষ্ঠানে জানানো হয় সিসটেকের বই, মাল্টিমিডিয়া সিডি এবং বিভিন্ন সময়ে তৈরি করা নানান সেবা এই ওয়েবসাইটটিতে পাওয়া যাবে। এখানে বিনা মূল্যে ই-বুকও পাওয়া যাবে।