পাপা পিয়ার এখন মোবাইলেও

নতুন জনপ্রিয় গেম পাপা পিয়ার সাগা
নতুন জনপ্রিয় গেম পাপা পিয়ার সাগা

ফেসবুকের জনপ্রিয় গেম ‘পাপা পিয়ার সাগা’ এবার মোবাইল ফোনেও খেলা যাবে। ফেসবুকের জনপ্রিয় গেম ক্যান্ডি ক্রাশ সাগার নির্মাতা প্রতিষ্ঠান কিং এটি তৈরি করেছে। বর্তমানে অ্যাপলের আইওএস এবং গুগলের অ্যান্ড্রয়েড-চালিত যন্ত্রে পাপা পিয়ার পাওয়া যাচ্ছে। গেমটির আটটি অধ্যায়ে খেলতে হয় প্রায় ১২০টি লেভেল।
এ গেমে পাপা পিয়ার ছুঁড়ে যত বেশি ছোট ছোট পিপা ছোঁয়া যাবে, সে হিসাবে পয়েন্ট বাড়তে থাকে। মোবাইল ফোনের জন্য গত বুধবার গেমটি চালু হলেও ফেসবুকে ইতিমধ্যে এটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। ক্যান্ডি ক্র্যাশের মতোই এ গেমটিও মোবাইলে যেমন আলাদাভাবে খেলা যাবে, তেমনি চাইলে ফেসবুকের সঙ্গে সংযুক্ত করেও মাধ্যমেই খেলা যাবে। প্রতিটি লেভেল পার করেই পরের লেভেলে যেতে হবে এবং প্রতিটি লেভেলে কয়েকবার সুযোগ দেওয়ার পর চাইলে বাড়তি পয়েন্ট কিনেও খেলা যাবে। অর্থাত্, চাইলে বাড়তি খেলার সুযোগ কিনেও গেমটি খেলা যাবে।
কিংয়ের গেমস গুরু টমি পাম বলেন, ‘ফেসবুকে এ গেমটি বর্তমানে প্রতি মাসে খেলেন এক কোটি ৫০ লাখ ব্যবহারকারী! ফেসবুকে গেমটির বিপুল জনপ্রিয়তা দেখেই আমার গেমটির মোবাইল সংস্করণ ছেড়েছি।’ কিংয়ের তৈরি অন্য গেমগুলোর মতোই নতুন এ পাপা পিয়ার সাগা (www.papapearsaga.com) গেমটিও মোবাইলে গেমারদের খুশি করতে পারবে বলেও আত্মবিশ্বাসের কথাও জানান টমি।
বর্তমানে গেমটি আইওএস (http://bit.ly/1cPjMCU) চালিত আইফোন, আইপ্যাড ও আইপড টাচ এবং অ্যান্ড্রয়েড চালিত যন্ত্রে গুগল প্লে (http://bit.ly/167yRvZ) থেকে বিনা মূল্যে নামিয়ে খেলা যাবে।
—দ্য টেলিগ্রাফ অবলম্বনে কাজী আলম