একটা কম্বলের লাইগ্যা অনেকরে বলছি

শেরপুর ও রাজশাহীতে প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে দুস্থ শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে।
শেরপুর ও রাজশাহীতে প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে দুস্থ শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে।

শেরপুরে প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে দুস্থ শীতার্ত মানুষের মধ্যে ১০০ কম্বল বিতরণ করা হয়েছে। তাঁদের মধ্যে ছিলেন একাত্তরের মুক্তিযুদ্ধে সংঘটিত ‘সূর্যদী গণহত্যার’ শিকার ৩৯ শহীদ পরিবারের সদস্যরাও। শহীদ শাহাবাজের স্ত্রী উমেছা বেওয়া (৭৫) এই দুস্থদের একজন। কম্বল পেয়ে তিনি বলেন, ‘একটা কম্বলের লাইগ্যা অনেকরে বলছি। কিন্তু দেয় নাই। আপনেরাই আমগরে দিলেন। এই জন্য আপনেগরে দোয়া করি।’

গতকাল রাজশাহীতেও শীতকষ্টে থাকা ২০০ দরিদ্র মানুষের মধ্যে প্রথম আলো ট্রাস্টের সহযোগিতায় কম্বল বিতরণ করেছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।

শেরপুর সদর উপজেলার বিভিন্ন গ্রামের ১০০ জনকে গতকাল কম্বল দেওয়া হয়। কম্বল বিতরণে সহযোগিতা করেন প্রথম আলো বন্ধুসভা ও শেরপুর জেলা শাখার সদস্যরা। সূর্যদী বানিয়াপাড়া গ্রামে শহীদ আইজউদ্দিন দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে দুপুরে ৩৯টি শহীদ পরিবারের ৪০ জন সদস্যের হাতে কম্বল তুলে দেন মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি মো. আজিজুর রহমান। এ সময় তিনি বলেন, প্রথম আলো শুধু একটি সংবাদপত্রই নয়, এটি সামাজিক প্রতিষ্ঠানও। প্রতিষ্ঠানটি তার সামাজিক দায়বদ্ধতা থেকে শীতবস্ত্র নিয়ে দুঃখী মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।

কম্বল বিতরণকালে যুদ্ধাহত ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবার সমবায় সমিতির মহাসচিব মো. নূরুল ইসলাম, সদস্য তপন পোদ্দার, মুক্তিযোদ্ধা তৈয়বুন্নেছা, কামারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল হামিদা, শেরপুর বন্ধুসভার সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মাশুকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া শেরপুর সদরের নামাশেরিরচর, খরমপুর, নারায়ণপুর ও গোপালবাড়ী গ্রামের ৬০ জন দুস্থ ও ছিন্নমূল মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে।

এদিকে প্রথম আলো ট্রাস্টের সহযোগিতায় রাজশাহীতে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। বেলা তিনটায় রাজশাহী নগরের নিউমার্কেট এলাকায় এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, রাজশাহী নগরের কাঁঠালবাড়িয়া রায়পাড়া বাগান, পদ্মা নদীর পাড়, সারগাছা, চারখুটার মোড়, সপুরা, ছোট বনগ্রাম, দড়িখরবোনা, গৌরহাঙ্গা, কাদিরগঞ্জসহ অন্যান্য এলাকার ২০০ শীতার্তকে কম্বল দেওয়া হয়েছে।

সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলী ছাড়াও এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি আবদুল মান্নান, মনজুর হাসান, হারুন অর রশীদ, কল্পনা রায়, মিনহাজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এন্তাজুল হক, কার্যনির্বাহী সদস্য নূরুল হক, নারীনেত্রী সেলিনা খাতুন, সমাজসেবক নিজাম উদ্দিন, আফরোজ খান, শাহীনা বেগম, মুশফিক রহমান, আনসার আলী প্রমুখ।