সিরাজগঞ্জের চরে দুস্থদের মাঝে কম্বল বিতরণ

সিরাজগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলে ১০০ দরিদ্র শীতার্তকে কম্বল দেওয়া হয়েছে। প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে বন্ধুসভার সহযোগিতায় কাওয়াকোলা ও মেছরা ইউনিয়নে যমুনা নদীর প্রত্যন্ত চরের আটটি গ্রামে গতকাল বুধবার এসব কম্বল দেওয়া হয়।

যেসব গ্রামে শীতার্তদের কম্বল দেওয়া হয়েছে সেগুলো হলো দোগাছী, ছোট বয়রা, মহেষকাংলা, কাওয়াকোলা, বড়কয়ড়া, হাটবয়ড়া, সয়াসিকা ও বর্নী।

কম্বল পাওয়ার আনন্দে কাওয়াকোলা গ্রামের জাবেদ আলী (৭০) বলেন, ‘আমরা চরের মানুষ। কেউ দেইখপারও আসে না। শীতে কতই না কষ্ট করছি। একটা কম্বলও পাই নাই। এই প্রথম কম্বল পাইলাম। আপনারা পত্রিকার লোক কম্বল দিলেন, আল্লাহ আপনাগো এবং পত্রিকাক ভাল করুক।’

বড়কয়রা গ্রামের আছাতন বেওয়া (৬৫) বলেন, ‘পরের বাড়িত কাজ করি। বয়সের ভারে তা-ও বন্ধ হয়া গেছে। এখন বাড়ির লোকজন আমাক বোঝা মনে করে। শীতের কোনো কাপড়ও নাই। আপনাগো এই কম্বল আমার কত উপকার অইব তা বুঝাতে পারমু না।’

কম্বল দেওয়ার সময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ বন্ধুসভার উপদেষ্টা সাবেক অধ্যক্ষ আনিসুর রহমান, হেলাল আহম্মেদ, কাজী সোহেল রানা, সভাপতি প্রদীপ কুমার সাহা, সহসভাপতি নাজমুল ইসলাম, হাসিব শেখ; সদস্য তুলি খাতুন, সুমি খাতুন, পিংকি খাতুন, রাসেল মিয়া, এস এম নয়ন, হাসান আলী, নাইমুর রহমান, শরিফুল ইসলাম, সিন্দাবাদ হোসেন ও হামিদুল ইসলাম।