তাঁরা যেখানে কাটান অবকাশ

বছরের বেশির ভাগ সময় তাঁরা ব্যস্ত থাকেন কাজ নিয়ে। বিনোদন দেন অন্যদের। নিজেদের জন্য কতটুকু সময় পান তাঁরা? ব্যস্ত সময়ের ফাঁকে একটু অবসর পেলেই তাঁরা বেড়াতে যান। কেউ যান একা, কেউ আবার দলেবলে, পরিবার নিয়ে। কেউ আবার আগে থেকেই পরিকল্পনা করে রাখেন কোন জায়গা হবে তাঁদের ‘হলিডে ডেস্টিনেশন’। দেশ-বিদেশের কয়েকজন তারকার বেড়ানোর প্রিয় জায়গার কথা জানা যাক
স্যান্টোরিনি দ্বীপ
স্যান্টোরিনি দ্বীপ
শাকিরা
শাকিরা

শাকিরার প্রিয় স্যান্টোরিনি দ্বীপ
গায়িকা শাকিরার কথায়—‘প্রথমবার দর্শনেই এই দ্বীপের প্রেমে পড়েছিলাম!’ শাকিরা বিশেষভাবে আকৃষ্ট গ্রিসের স্যান্টোরিনি দ্বীপের প্রতি! এমনিতেই ছবির মতো সাজানো দ্বীপ স্যান্টোরিনি। শোনা যায়, শাকিরা নিজে তো বটেই, এমনকি তাঁর স্বামী জেরার্ড পিকেও নাকি গরমের সময়টা অবসরে থাকার চেষ্টা করেন সেখানে। পাপারাজ্জির আড়ালে গরমের কয়েকটা মাস স্যান্টোরিনি দ্বীপে একান্তে কাটান তাঁরা।

বিপাশা হায়াতের চাই প্রকৃতি

নক্ষত্রবাড়ির প্রকৃতি টানে বিপাশা–তৌকীরকে। ছবি: প্রথম আলো
নক্ষত্রবাড়ির প্রকৃতি টানে বিপাশা–তৌকীরকে। ছবি: প্রথম আলো

নিয়মিত ঘুরতে যান অভিনেত্রী বিপাশা হায়াত। ঘুরতে ভালোবাসেন বলেই গাজীপুরে নক্ষত্রবাড়ি নামে একটি রিসোর্ট গড়ে তুলেছেন। ঢাকা থেকে নিয়মিতই স্বামী তৌকীর আহমেদ ও সন্তানদের নিয়ে সেখানে বেড়াতে যান বিপাশা। এ ছাড়া বিদেশের বিভিন্ন জায়গায় বেড়াতে পছন্দ করেন। তবে সবখানেই থাকা চাই প্রকৃতি। বিপাশা বলেন, ‘প্রকৃতির বিশালতার মধ্যে মানুষ বোঝে, সে কত ক্ষুদ্র। তখন নিজের ভেতরকার অন্ধকারগুলো যেন হারিয়ে যায়। নিজেকে নতুন করে আবিষ্কার করা যায়।’

তামিম ইকবালের প্রিয় লন্ডন

লন্ডন পছন্দ তামিমের
লন্ডন পছন্দ তামিমের

দেশের বাইরে ঘুরতে যেতে ভালোবাসেন ক্রিকেটার তামিম ইকবাল। সবচেয়ে বেশি ঘুরতে যান মালয়েশিয়ায়। আর সে কারণেই সেখানে হোটেল থেকে গাড়ির চালক—সবই নির্দিষ্ট তাঁর। এ ছাড়া ঘোরার জন্য তাঁর প্রিয় জায়গা লন্ডন। সময় পেলে সেখানেও ঘুরতে যান।

সমুদ্রসৈকত পছন্দ বিপাশা বসুর

গোয়া সমুদ্রসৈকত টানে বিপাশাকে
গোয়া সমুদ্রসৈকত টানে বিপাশাকে

অবকাশের জন্য বলিউড অভিনেত্রী এই বাঙালি কন্যার পছন্দ ভারতের গোয়া। এমনকি প্রতিবছরে তাঁর কমপক্ষে তিন-চারবার গোয়ার দর্শন মেলে। হাঁটাহাঁটি করেন গোয়ার সমুদ্র পাড়ে, সারেন ব্যায়ামও। পাশাপাশি এই অভিনেত্রীর ঘুরে বেড়ানোর বিশেষ পছন্দের তালিকায় রয়েছে সাইপ্রাস ও ইন্দোনেশিয়ার বালি।

সালমানের পছন্দ যেকোনো জায়গা

কারজাতে সময় কাটাতে বেশি পছন্দ করেন সালমান খান
কারজাতে সময় কাটাতে বেশি পছন্দ করেন সালমান খান

বেড়ানোর জন্য পৃথিবীর সব জায়গাই ভালো লাগে সালমানের। হতে পারে সেটা প্যারিস, নিউইয়র্ক কিংবা লন্ডন। তবে ভারতেই এমন একটি জায়গা রয়েছে, যেখানে সময় কাটাতে উদ্‌গ্রীব থাকেন তিনি। সেটি হচ্ছে কারজাত। এখানে থাকলে সাইকেল চালিয়ে, ক্রিকেট খেলে সময়টাকে উপভোগ করেন এই অভিনেতা। এর বাইরেও কারজাতে মন যা চায়, তা-ই নাকি করেন তিনি।

গ্রন্থনা: এস এম নজিবুল্লাহ চৌধুরী

সূত্র: ফেমিনিয়া, ট্রাভেল কেডি, টাইমস অব ইন্ডিয়া, ট্রাভেল ডট ইন্ডিয়া ডটকম