ভ্রমণকন্যাদের উদ্যোগ

করোনার বিরুদ্ধে যুদ্ধ করা নারীদের জন্য অস্থায়ী থাকার ব্যবস্থা।  ছবি সংগৃহীত
করোনার বিরুদ্ধে যুদ্ধ করা নারীদের জন্য অস্থায়ী থাকার ব্যবস্থা। ছবি সংগৃহীত

করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতিতে নিজের এবং পরিবারের সদস্যদের জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন যে চিকিৎসক, নার্স, ব্যাংকারসহ বিভিন্ন খাতে কর্মরত নারীরা তাদের জন্য ট্রাভেলেটস অব বাংলাদেশ লালমাটিয়ার অফিস কাম ডর্মে থাকার ব্যবস্থা করেছে।

কোভিড-১৯ মোকাবিলায় সামনের সারির যোদ্ধাদের আত্মত্যাগের পাশাপাশি অনেককেই পড়তে হচ্ছে বিভিন্ন ভোগান্তিতে। কখনো হয়তো বাসা থেকে বাড়িওয়ালার নোটিশ, কখনোবা বিভিন্ন মেসে থাকা রুমমেটদের নিষেধাজ্ঞা। অনেকেই পরিবারের নিরাপত্তার কথা চিন্তা করে অন্য কোথাও থাকার জায়গার খোঁজ নিচ্ছেন অথবা করোনা সংক্রমণের এই পরিস্থিতিতে হয়তো অনেকেই নিজ বাসায় থাকতে চাচ্ছেন না বা থাকা সম্ভব হচ্ছে না। সারা দিনের কাজ শেষে ক্লান্ত হয়ে ফেরার পর এই মানুষদের একটা শান্তির জায়গার খোঁজ দিতেই এ আয়োজন।

দেশের অনাকাংঙ্খিত পরিস্থিতিতে সাধ্যের মধ্যে নারীদের থাকার ব্যবস্থা করতেই স্বল্পপরিসরে স্বল্পমূল্যে এ আয়োজন করা হয়েছে বলে আয়োজকেরা জানিয়েছেন।

যোগাযোগের ঠিকানা: কেউ যোগোযোগ করতে চাইলে— ট্রাভেলেটস অব বাংলাদেশ-ভ্রমণকন্যা, ৪-বি, তমিজ কটেজ, ১/৭, ব্লক বি, লালমাটিয়া মোহাম্মদপুর, ই–মেইল: [email protected], মুঠোফোন: ০১৬২৫১২৭৫১০