আবুধাবিতে এনডিসি প্রতিনিধিদলকে সংবর্ধনা

সংবর্ধনা সভায় মোল্লা ফজলে আকবরকে আয়োজকদের পক্ষ থেকে ফুলের তোড়া শুভেচ্ছা জানানো হচ্ছে
সংবর্ধনা সভায় মোল্লা ফজলে আকবরকে আয়োজকদের পক্ষ থেকে ফুলের তোড়া শুভেচ্ছা জানানো হচ্ছে

সংযুক্ত আরব আমিরাত সরকারের আমন্ত্রণে দেশটিতে সফরে এসেছে বাংলাদেশ ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ৪৩ সদস্যের একটি প্রতিনিধিদল। তাঁদের নেতৃত্বে দিচ্ছেন কলেজের কমান্ডেন্ট লেফটেন্যান্ট জেনারেল মোল্লা ফজলে আকবর। এনডিসির এই প্রতিনিধিদলকে আবুধাবিপ্রবাসী বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে।
১৬ সেপ্টেম্বর আবুধাবির ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এই সংবর্ধনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন কমিউনিটি নেতা ইফতার হোসেন। বিশেষ অতিথি ছিলেন আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, আমিরাতের জায়েদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হাবীবুল্লাহ খন্দকার।

সংবর্ধনা সভায় অতিথিরা
সংবর্ধনা সভায় অতিথিরা

অনুষ্ঠানে তাঁরাসহ এনডিসি প্রতিনিধিদলের পক্ষ থেকে লেফটেন্যান্ট জেনারেল মোল্লা ফজলে আকবর, ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আশরাফ প্রমুখ বক্তব্য দেন। সভা পরিচালনা করেন সুজনা রহমান।

সংবর্ধনা সভায় অতিথিরা
সংবর্ধনা সভায় অতিথিরা

সভায় এনডিসি দলের নেতা মোল্লা ফজলে আকবর বলেন, সন্ত্রাসী কার্যকলাপ কোনো দেশই কামনা করে না। সবাই শান্তি চায়। শান্তি স্থাপনে ও সন্ত্রাস দমনে বাংলাদেশের সশস্ত্রবাহিনী আমিরাতের সশস্ত্রবাহিনীর সঙ্গে একযোগে কাজ করবে। এই কর্মসূচি আরও বাড়ানোর জন্যই তাঁরা আমিরাত সফরে এসেছেন।
রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান তাঁর বক্তব্যে বলেন, আমিরাত সরকারের আমন্ত্রণে বাংলাদেশের এনডিসি প্রতিনিধিদলের সফর দুই দেশের সম্পর্ক উন্নয়নের জন্য একটা বড় মাইলফলক। এর মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরও জোরদার হবে।অনুষ্ঠানে দুবাইতে নিযুক্ত কনসাল জেনারেল মাসুদুর রহমান, বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা অ্যাটাশে মেজর জেনারেল মাসুদ রাজ্জাক, শ্রীলঙ্কা, জর্ডান, নাইজেরিয়া, মালয়েশিয়া, চীন, সৌদি আরবসহ বিভিন্ন দেশের প্রতিরক্ষা অ্যাটাশে, আমিরাতের ঊর্ধ্বতন কয়েকজন সামরিক কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তি এবং বাংলাদেশি কমিউনিটির বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

এম আবদুল মন্নান
আবুধাবি, সংযুক্ত আরব আমিরাত