এক চার্জে ৬০ কিলোমিটার চলার স্কুটি বাজারে

বিজ্ঞাপন

ভারতের ওকিনাওয়া অটোটেক লিমিটেড বাজারে আনল নতুন ইলেকট্রিক স্কুটি। ওকিনাওয়া আরথার্টি নামের দুই চাকার এই স্কুটি কম গতির। সর্বোচ্চ গতি ২৫ কিলোমিটার। এক চার্জে এই স্কুটি চলবে ৬০ কিলোমিটার পর্যন্ত।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

ভারতের এই স্কুটি এখনই কেনার জন্য কেউ প্রি–বুকিং দিলে ২০০০ রুপির ছাড় মিলবে।

সাধারণ সকেটেই চার্জ দেওয়া যাবে স্কুটিটি। ব্যাটারি পুরো চার্জ হতে সময় নেবে চার থেকে পাঁচ ঘণ্টার। চার্জ সম্পন্ন হওয়ার পর স্কুটিটি ৬০ কিলোমিটার পর্যন্ত চলবে। প্রধানত কিশোর-কিশোরীদের কথা মাথায় রেখে বাজারে আনা হয়েছে এই স্কুটি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ওকিনাওয়া আরথার্টি স্কুটির ব্যাটারির ওয়ারেন্টি তিন বছরের। ৩০ হাজার কিলোমিটার পথ চলা পর্যন্ত গ্রাহক ওয়ারেন্টি পাবেন। মেটালিক ওরেঞ্জ, গ্লোসি রেড, পার্ল হোয়াইট, সি গ্রিন ও সানসাইন ইয়েলো রঙের স্কুটির দাম ৫৮ হাজার ৯৯২ রুপি।

স্কুটির উৎপাদনকারী প্রতিষ্ঠানের দাবি, এটি সাশ্রয়ী মূল্যের টু হুইলার। স্কুটারটি বিশেষত টিনএজার এবং যারা স্বল্প দূরত্ব অতিক্রম করার জন্য বিকল্প ও সাশ্রয়ী যানবাহন খুঁজছেন, তাঁদের কথা মাথায় রেখেই বাজারে আনা হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

স্কুটিতে ড্রাইভিং সিট ছাড়াও পেছনে একজনকে বসানোর সুবিধা আছে। বড় সিটের এই ইলেকট্রিক স্কুটারটি ১৫০ কেজি পর্যন্ত ওজন বহন করতে পারে। স্কুটির ব্যাটারির জন্য তিন বছরের ওয়ারেন্টি দেওয়া হচ্ছে। ৩০ হাজার কিলোমিটার পথ চলা পর্যন্ত গ্রাহক ওয়ারেন্টি পাবেন। মেটালিক ওরেঞ্জ, গ্লোসি রেড, পার্ল হোয়াইট, সি গ্রিন ও সানসাইন ইয়েলো রঙের এই স্কুটির দাম ভারতের বাজারে ৫৮ হাজার ৯৯২ রুপি। তথ্যসূত্র: এনডিটিভি

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন