default-image

বাড়ির পাশ থেকে চুরি হয়ে গেছে বিশ্বের সবচেয়ে বড় খরগোশ। কে বা কারা প্রাণীটিকে চুরি করে নিয়ে গেছে, তা বলতে পারছেন না মালিক অ্যানেথ এডওয়ার্ডস। প্রিয় প্রাণীটি খুঁজে পেতে পুলিশের দ্বারস্থ হয়েছেন তিনি। ঘোষণা করেছেন এক হাজার ব্রিটিশ পাউন্ড পুরস্কার। তবে এখনো খোঁজ মেলেনি হারিয়ে যাওয়া খরগোশটির। পুলিশ হন্যে হয়ে সন্ধান চালিয়ে যাচ্ছে।

সোমবার দ্য গার্ডিয়ান–এর প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বের সবচেয়ে বড় খরগোশটির নাম দারিয়ুস। লম্বায় ১২৯ সেন্টিমিটার। বিশাল আকারের কারণে ২০১০ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম ওঠে এটির। বিশ্বের সবচেয়ে বড় খরগোশের স্বীকৃতি পায় দারিয়ুস।

মালিক অ্যানেথ এডওয়ার্ডসের সঙ্গে যুক্তরাজ্যের উরসেস্টারশায়ারে বসবাস করত খরগোশটি। স্থানীয় ওয়েস্ট মার্সিয়া পুলিশ বলছে, গত শনিবার রাতে বাড়ির পাশের বাগানে ছিল দারিয়ুস। সেখান থেকেই গায়েব হয়ে যায় বিশালাকারের খরগোশটি। ওই বাগানের চারপাশ বেড়া দিয়ে ঘেরা ছিল। খরগোশটির একা একা বেরিয়ে যাওয়ার সুযোগ ছিল না। এ কারণে এটি চুরি হয়ে গেছে বলে ধারণা পুলিশের।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে অ্যানেথ এডওয়ার্ডস বলেন, এটা আমার জন্য ভীষণ কষ্টের একটা দিন। দয়া করে কেউ দারিয়ুসের খোঁজ পেলে তাকে ফিরে পেতে সহায়তা করুন। ওর বয়স হয়ে গেছে।

এ সময় দারিয়ুসকে খুঁজে পেতে সহায়তা করলে কিংবা তথ্য দিলে তাকে এক হাজার পাউন্ড পুরস্কার দেওয়া হবে বলেও ঘোষণা দেন তিনি।

ওয়েস্ট মার্সিয়া পুলিশের মুখপাত্র জানান, বাড়ির পাশ থেকে পুরস্কার বিজয়ী খরগোশটি চুরি হয়ে যাওয়ার বিষয়ে অভিযোগ পেয়েছে পুলিশ। ধারণা করা হচ্ছে, ১০ থেকে ১১ এপ্রিল রাতের কোনো একসময় বিশালাকার এই প্রাণী চুরি হয়েছে। খরগোশটির সন্ধান পেতে কাজ চালিয়ে যাচ্ছে পুলিশ।

বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন