default-image

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর সরকারি বাসভবন এলিসি প্রাসাদে রাষ্ট্রীয় অতিথি হয়ে এসেছেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী ইগর মাতোভিচ। দুই নেতার বৈঠকের আগে এলিসি প্রাসাদ প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তাঁরা। এ সময় নামে বৃষ্টি। তৎক্ষণাৎ স্লোভাক প্রধানমন্ত্রীর মাথায় ছাতা ধরেন প্রেসিডেন্ট মাখোঁ।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে জানানো হয়, স্লোভাক প্রধানমন্ত্রী ইগর মাতোভিচ ফ্রান্সের রাজধানী প্যারিস সফরে যান গত বুধবার। এ সময় তিনি ফ্রান্সের প্রেসিডেন্ট মাখোঁর সঙ্গে বৈঠক করেন। বৈঠকের আগে দুই নেতা এলিসি প্রাসাদ প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ওই সময় বৃষ্টি নামে। তখন মাখোঁর এক সহকারী একটি ছাতা নিয়ে এগিয়ে আসেন। তাঁর হাত থেকে মাখোঁ ছাতাটা নিয়ে ইগর মাতোভিচের মাথায় ধরেন। এ সময় এক নারী সহকারী আরেকটি ছাতা নিয়ে এগিয়ে আসেন। ছাতাটি নিয়ে আরেক নারী সহকারী মাখোঁর মাথায় ধরেন। এবার প্রথম নারী সহকারীটি মাখোঁর হাতের ছাতা নেওয়ার চেষ্টা করেন। কিন্তু মাখোঁ ছাতা ছাড়েননি।

বিজ্ঞাপন

ঘটনাটির একটি ভিডিও প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স। এতে দেখা যায়, সাংবাদিকদের সঙ্গে কথোপকথনের পুরো সময়টাই ইগর মাতোভিচের মাথায় ছাতা ধরেছিলেন মাখোঁ। এরপর তাঁরা যখন এলিসি প্রাসাদে ঢুকতে সিঁড়ি ভাঙছিলেন, তখন আবারও মাখোঁর কাছ থেকে ছাতা নেওয়ার চেষ্টা করেন সামরিক বাহিনীর এক সহকারী। এবার তিনি ওই সহকারীকে উপেক্ষাই করেন। এরপর আবারও এক নারী সহকারী এগিয়ে আসেন। তাঁকেও উপেক্ষা করেন ফ্রান্সের প্রেসিডেন্ট। অবস্থাদৃষ্টে এমন মনে হচ্ছিল, ছাতাটা কিছুতেই হাতছাড়া করতে রাজি নন মাখোঁ।

কিন্তু একটা সময় ছাতাটা ঠিকই হাতছাড়া করতে বাধ্য হন মাখোঁ। কারণ, এলিসি প্রাসাদে ঢুকতে তাঁকে মাস্ক পরতে হবে। এ জন্য তাঁর দুটো হাতই কাজে লাগাতে হবে।

বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন