বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ইরাকে নতুন করে রাজনৈতিক উত্তেজনা বাড়ছে। এ পরিস্থিতিতে দেশটির পার্লামেন্টের নবনিযুক্ত স্পিকারের নিয়োগ স্থগিত করেছেন দেশটির শীর্ষ আদালত। এ পরিস্থিতিতে এমন রকেট হামলার ঘটনা ঘটল। এ প্রসঙ্গে ইরাকের এক শীর্ষ কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে বলেন, গ্রিন জোন লক্ষ্য করে এ হামলা চালানো হয়। যারা আহত হয়েছে, তাদের মধ্যে একজন নারী, একটি মেয়ে শিশু ও একটি ছেলে শিশু।

সম্প্রতি ইরাকে সহিংসতা বেড়েছে। ইরাকে অবস্থানরত মার্কিন সেনাদের ও গুরুত্বপূর্ণ স্থান লক্ষ্য করে সম্প্রতি রকেট ও ড্রোন হামলা চালানো হচ্ছে। এসব হামলার ঘটনা কেউ স্বীকার করছে না। তবে হামলার জন্য সন্দেহের আঙুল তোলা হচ্ছে ইরানপন্থীদের দিকে।

এদিকে ইরাকের নিরাপত্তা বাহিনীর আরেক সূত্র বলেছে, গতকাল বৃহস্পতিবার যে হামলা চালানো হয়েছে, তাতে যুক্তরাষ্ট্রের দূতাবাস ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাগদাদের গ্রিন জোনে গুরুত্বপূর্ণ কিছু ভবন রয়েছে। এসব ভবনের মধ্যে পার্লামেন্ট ভবন, সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যালয়ও রয়েছে।

এ হামলার নিন্দা জানানো হয়েছে ইরাকে যুক্তরাষ্ট্রের দূতাবাসের পক্ষ থেকে। ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে দূতাবাস বলেছে, ইরাকের সার্বভৌমত্ব, আন্তর্জাতিক সম্পর্ক ও নিরাপত্তা ধ্বংসের চেষ্টা করছে সন্ত্রাসী গোষ্ঠী।

বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন