বিজ্ঞাপন
বিজ্ঞাপন

চারলি ব্রিগস জানান, তাঁর বন্ধুরা এ ব্যাপারে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেন। এরপর তিনি যোগাযোগ করেন।

ওরেগনের পোর্টল্যান্ডভিত্তিক টিভি চ্যানেল কেপিটিভিকে চারলি ব্রিগস বলেন, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ তাঁকে জানিয়েছে, বর্তমানে বিশ্বের সবচেয়ে বেশি বয়সী বিড়ালের বয়স ২৪ বছর। এ কথা শোনার পর তিনি ব্যাকুল হয়ে পড়েন। সামাজিক যোগাযোগমাধ্যমে বন্ধুদের বিষয়টি জানালে তাঁরা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তর্ভুক্ত হওয়ার প্রক্রিয়া শুরু করার পক্ষে মত দেন। চারলি ব্রিগস বলেন, ‘আমরা এ বিষয়ে তৎপরতা শুরু করেছি।’

চারলি ব্রিগস তাঁর দাবির পক্ষে বলেন, ২০০২ সালে তিনি টেনেসি অঙ্গরাজ্যের মেমফিসের রাস্তায় স্যামকে পান। যাঁর কাছে স্যামের চিকিৎসা করান, সেই পশুচিকিৎসক নিশ্চিত করেছেন, স্যামের বয়স এখন ২৬। আর এর শারীরিক অবস্থাও ভালো। স্যামের কোনো রোগবালাই নেই।

চারলি ব্রিগস জানান, তিনি যথাযথ প্রমাণপত্র গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের কাছে জমা দেওয়ার প্রক্রিয়া শুরু করেছেন। তাঁর আশা, শিগগিরই স্যামের নাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে উঠবে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত সবচেয়ে বেশ বয়সী বিড়াল ছিল টেক্সাসের ‘ক্রিম পাফ’। প্রাণীটি বেঁচে ছিল ৩৮ বছর ৩ দিন।

বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন