default-image

বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ কমার পর আবারও তা ব্যাপক হারে বাড়তে শুরু করেছে। গত শুক্রবার বিশ্বে সংক্রমণের রেকর্ড হয়েছে। এই দিন বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন চার লাখের বেশি মানুষ। বার্তা সংস্থা রয়টার্সের খবরে এই কথা জানানো হয়েছে।
করোনার সার্বক্ষণিক তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স ডট ইনফোর তথ্যানুসারে, গত ১ আগস্ট নতুন সংক্রমিত রোগী শনাক্ত হয় ২ লাখ ৬০ হাজার। এর এক মাস পর গত ১ সেপ্টেম্বর শনাক্ত হয় ২ লাখ ৬৩ হাজার রোগী। আর তার এক মাস পর ১ অক্টোবর সংক্রমিত রোগী শনাক্তের সংখ্যা পৌঁছায় ৩ লাখ ২৪ হাজার ছাড়িয়ে যায়। আর শুক্রবার বিশ্বজুড়ে করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন ৪ লাখ ১৩ হাজারের বেশি। গতকাল শনিবার শনাক্ত হয়েছেন ৩ লাখ ৭২ হাজারের বেশি।

বিজ্ঞাপন

করোনার সংক্রমণ কমে যাওয়ার পর সেপ্টেম্বর থেকে ইউরোপজুড়ে সংক্রমণ আবার বাড়তে শুরু করেছে। সংক্রমণ বাড়ছে বিশ্বজুড়েও। শুক্রবার ইউরোপেও সংক্রমণের রেকর্ড হয়েছে। এই অঞ্চলে ওই দিন দেড় লাখের বেশি রোগী শনাক্ত হয়েছেন।
করোনায় ক্ষতিগ্রস্ত দেশগুলোর তালিকায় এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত প্রায় সাড়ে ৮৩ লাখ করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। আর মারা গেছেন ২ লাখ ২৪ হাজারের বেশি। সুস্থ হয়েছেন ৫৪ লাখে বেশি রোগী। দেশটিতে এখনো করোনার সংক্রমণ বাড়ছে। গতকাল শনিবার যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজারের বেশি মানুষ।

মন্তব্য পড়ুন 0