বিজ্ঞাপন
বিজ্ঞাপন

টুইটারের মালিকানা কিনতে ১৪ এপ্রিল পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার কাছে নথি জমা দেওয়ার সময় মাস্ক বলেছিলেন, টুইটার ব্যবস্থাপকদের ওপর তাঁর আস্থা নেই।

গতকাল সোমবার টুইটারের মালিকানা পরিবর্তন করতে টুইটার কর্তৃপক্ষ এবং ইলন মাস্কের মধ্যে একটি চুক্তি হয়। এর মধ্য দিয়ে ২০১৩ সাল থেকে পাবলিক কোম্পানি হিসেবে পরিচালিত টুইটার ব্যক্তিমালিকানায় চলে যাবে। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ইলন মাস্ক মালিক হওয়ার পর টুইটারের প্রধান আগারওয়াল বহিষ্কৃত হলে চুক্তি অনুযায়ী বছরপূর্তির আগেই দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার কারণে ক্ষতিপূরণ হিসেবে তাঁকে ৪ কোটি ২০ লাখ ডলার দিতে হবে।

ক্যালিফোর্নিয়াভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ইকুইলারের করা আনুমানিক হিসাবের বরাত দিয়ে আগারওয়ালের এ ক্ষতিপূরণ পাওয়ার কথা জানিয়েছে এনডিটিভি।

ইকুইলারের একজন মুখপাত্র বলেন, এক বছরে আগারওয়ালের মৌলিক বেতনের সঙ্গে উপহার হিসেবে তিনি কোম্পানির যেসব শেয়ারের মালিক হবেন তার মূল্য যোগ করে এই হিসাব করেছে তারা। টুইটার কিনতে মাস্কের শেয়ারপ্রতি ৫৪ দশমিক ২০ ডলার ও সর্বশেষ প্রক্সি স্টেটমেন্টকে ভিত্তি ধরে এ হিসাব করা হয়েছে। দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হলে পরাগ আগারওয়ালকে এই পরিমাণ অর্থ দেওয়ার বিষয়টি নিয়ে জানতে চাইলে টুইটারের এক প্রতিনিধি মন্তব্য করতে চাননি।

গত বছরের নভেম্বরে টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) দায়িত্ব পান পরাগ আগারওয়াল। এর আগে প্রতিষ্ঠানটির প্রধান প্রযুক্তি কর্মকর্তা (সিটিও) হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। সিটিও থেকে অব্যাহতি দিয়ে সিইওর দায়িত্ব দেওয়ার সময় ক্ষতিপূরণ হিসেবে ৩ কোটি ৪ লাখ ডলার ক্ষতিপূরণ পেয়েছিলেন তিনি।

বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন