default-image

অস্ট্রেলিয়ার মেলবোর্নে বাড়ছেই করোনাভাইরাস সংক্রমণ। চলতি মাসের শুরু থেকে ভিক্টোরিয়া রাজ্যের রাজধানী মেলবোর্নে সংক্রমণের হার সবচেয়ে বেশি। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছেন ১৭৭ জন। এর আগে গত শুক্রবার শহরটিতে সর্বোচ্চ নতুন আক্রান্তের রেকর্ড হয়েছিল। তখন ৩৭ হাজার ৫৮৮ জনকে পরীক্ষা করে ২৮৮টি নতুন করোনা আক্রান্ত শনাক্ত করা হয়। প্রথম ধাপে গত মার্চ মাসে মেলবোর্নে এক দিনে সর্বোচ্চ ২১২ জন শনাক্ত হয়েছিল।

ভিক্টোরিয়ায় আবার করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকার কথা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী (প্রিমিয়ার) ডেনিয়েল অ্যান্ড্রুস। করোনাভাইরাস সংক্রমণ রোধে মেলবোর্নসহ ভিক্টোরিয়া রাজ্যের বিভিন্ন এলাকায় অচল অবস্থা জারি করা হয়েছে। সে সঙ্গে রাজ্যটির সীমান্তও সাময়িকভাবে বন্ধ রয়েছে।

এদিকে করোনাভাইরাস সংক্রমণ বাড়াতে ভিক্টোরিয়া রাজ্যবাসীকে মাস্ক পরিধান করার অনুরোধ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। রাজ্যটিতে মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক নয়। তবে নিজেদের স্বাস্থ্যসুরক্ষায় মাস্ক ব্যবহারের কথা জানিয়ে মুখ্যমন্ত্রী ডেনিয়েল বলেন, ‘মাস্ক পরতে আপনাদের প্রতি আমাদের অনুরোধ, তবে এটা বাধ্যতামূলক নয়। অচল অবস্থা বিরাজমান এলাকা এবং যেখানে আপনারা শারীরিক দূরত্ব বজায় রাখতে পারবেন না, সেখানে মাস্ক পরিধান করা উচিত।’ পুনরায় ব্যবহারযোগ্য প্রায় ২০ লাখ মাস্ক বিতরণ করার কথা রয়েছে ভিক্টোরিয়া রাজ্য সরকারের পক্ষ থেকে। আজ সিডনির রাজ্য নিউ সাউথ ওয়েলসে নতুন করে ১৪ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ছাড়া অন্যান্য রাজ্যে আক্রান্তের সংখ্যা প্রায় শূন্য।

বিজ্ঞাপন
বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন