default-image

ছোট্ট এক মফস্বল শহরে পরিবার নিয়ে জীবনের ঘানি টেনে যাওয়া মধ্যবিত্ত এক গৃহবধূ রেণু।  ভাগ্যবদলে হয়তো অনেক কিছুই করেছেন, কত স্বপ্ন এঁকেছেন! কিন্তু কিছুতেই ভাগ্যদেবী যেন মুখ তুলে তাকাচ্ছিল না। বুঝে হোক বা না বুঝেই—একদিন ১০০ রুপি খরচ করে লটারির টিকিট কিনে ফেললেন। কে জানত, এই টিকিটই তাঁকে কোটিপতি বানিয়ে দেবে!

কিন্তু হয়েছে সেটাই। বলিউডি সিনেমার কল্পকাহিনির মতোই ভারতের পাঞ্জাব রাজ্যের অমৃতস্বরে এক গৃহবধূ রাতারাতি কোটিপতি বনে গেছেন লটারি জিতে। পাঞ্জাব রাজ্য লটারি বিভাগের এক কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয়ের এক প্রতিবেদনে এ কথা জানানো হয়। ১১ ফেব্রুয়ারি এক ড্রয়ের মাধ্যমে পাঞ্জাবের ‘ডিয়ার ১০০‍+’ মাসিক লটারির বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। প্রথম বিজয়ী হিসেবে নাম আসে রেণু চৌহানের। তিনি পাবেন এক কোটি রুপি।

বিজ্ঞাপন

পাঞ্জাবের রাজ্য সরকারের এক বিবৃতিতে বলা হয়, লটারির ভাগ্যবান বিজয়ী রেণু গত বৃহস্পতিবার তাঁর কেনা টিকিট ও প্রয়োজনীয় কাগজপত্র রাজ্যের লটারি বিভাগে জমা দিয়েছেন। শিগগিরই তাঁর অ্যাকাউন্টে পুরস্কারের অর্থ পৌঁছে যাবে।

নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে রেণু বলেন, সৃষ্টিকর্তার এই আশীর্বাদ তাঁর মধ্যবিত্ত জীবনে স্বস্তি দেবে। তিনি বলেন, ‘আমার স্বামী অমৃতসরে কাপড়ের দোকান চালান।

লটারি থেকে পাওয়া এই পুরস্কার আমাদের অনেক কাজে আসবে। আমাদের পরিবারের সদস্যরা এখন স্বাচ্ছন্দ্যে জীবন যাপন করতে পারবে।’

বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন