default-image

সুপারশপে তাক ভরা সাজানো পণ্য। সবাই ঘুরে ঘুরে নিজের প্রয়োজনমতো জিনিস খুঁজে নিচ্ছিলেন। এর মধ্যেই হঠাৎ চিৎকার–চেঁচামেচি। সবাই দেখল, বিশাল আকৃতির একটি গুইসাপ তাক বেয়ে ওপরে ওঠার প্রাণান্ত চেষ্টা করে যাচ্ছে। সেও হয়তো তাক থেকে তার পছন্দের কোনো পণ্য পেতে চাইছিল!

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, থাইল্যান্ডের সুপারশপ সেভেন ইলেভেনের একটি আউটলেটে সম্প্রতি ঘটনাটি ঘটেছে। ওই ঘটনার ধারণকৃত ভিডিও টুইটারে শেয়ার করেছে দেশটির পর্যটন প্রতিষ্ঠান মুন্ডো নোমাডা।

ভিডিওটিতে দেখা যায়, বিশাল আকৃতির সরীসৃপটি সুপারমার্কেটের একটি তাক বেয়ে ওঠার প্রাণান্ত চেষ্টা করছে। এ সময় পণ্যের ওই তাক থেকে সব জিনিসপত্র ছড়িয়ে-ছিটিয়ে পড়ছিল। এই দৃশ্য দেখে উপস্থিত অনেকেই ভয়ে চিৎকার-চেঁচামেচি শুরু করে দেন। কেউ কেউ আবার হাসছিলেনও। তাকের ওপরে উঠতে সরীসৃপটির নানা কসরত দেখেই তাঁরা হাসছিলেন।

বিজ্ঞাপন

একপর্যায়ে গুইসাপটি তাকের ওপর উঠতে সমর্থ হয়। তারপর কে কী বলল, কে কী ভাবল, সেদিকে কর্ণপাত না করে তাকে বিশ্রাম নিতে দেখা যায় ভিডিওতে।

ভিডিওটি টুইটারে পোস্ট করার পর গতকাল পর্যন্ত তিন লাখের বেশি ব্যবহারকারী দেখেছেন। অনেক মন্তব্যও পড়েছে ভিডিওটিতে। এক ব্যবহারকারী মন্তব্য করেছেন, দুঃস্বপ্নের মতো ঘটনা!

অবশ্য ভিডিওটি দেখে অনেকে মজাও পেয়েছেন। এমনই এক ব্যবহারকারী টুইটারে মন্তব্য করেছেন, গুইসাপটি আসলে তাকের একদম ওপরে থাকা স্ন্যাকস খেতে চেয়েছিল। আরেক ব্যবহারকারী মন্তব্য করেছেন, এত কষ্ট না করে সুপারমার্কেটের কোনো কর্মীকে বললেই হতো। তিনিই তাকের ওপর থেকে কাঙ্খিত পণ্যটি নামিয়ে দিতেন।

পরে আরেক টুইটে পর্যটন প্রতিষ্ঠান মুন্ডো নোমাডা জানায়, সুপারমার্কেটে বিশাল আকৃতির যে সরীসৃপ হানা দিয়েছিল, তা আসলে এশীয় জলজ প্রজাতির গুইসাপ। ব্যাংককে এ ধরনের গুইসাপ হরহামেশাই চোখে পড়বে। থাইল্যান্ডের অন্যান্য প্রান্তেও এই প্রজাতির সরীসৃপের বিচরণ রয়েছে। প্রতিষ্ঠানটি টুইটে আরও জানায়, থাইল্যান্ডের মানুষ এই সরীসৃপটির নাম ব্যবহার করে কাউকে গালি দিতে।

মন্তব্য করুন