default-image

শপিং করতে গিয়ে পার্কিং লটে গাড়ি রেখে ভেতরে ঢুকেছেন। ১০ মিনিটের মাথায় বেরিয়ে এসে দেখলেন গাড়িটি রেখে যাওয়া জায়গাতেই আছে, কিন্তু গাড়ির নিয়ন্ত্রণ আর আপনার হাতে নেই। ১০ মিনিটের মধ্যেই আপনার গাড়িতে আবাস গেড়েছে ঝাঁকে ঝাঁকে মৌমাছি। নিশ্চয়ই অবাক হবেন।

এমনই এক অবাক করা ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এক ব্যক্তি গাড়ি রেখে গ্রোসারি দোকানে ঢুকেছিলেন। ফিরে এসে দেখেন তাঁর গাড়িতে মৌমাছির ঝাঁক। একটি-দুটি নয়, গাড়িটি থেকে সরানো হয়েছে প্রায় ১৫ হাজার মৌমাছি!

বিজ্ঞাপন

নিউইয়র্ক টাইমস–এর খবরে বলা হয়েছে, ঘটনাটি যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের লাস ক্রুসেস শহরে। বিকেলবেলা নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে গাড়ি নিয়ে বের হয়েছিলেন ওই ব্যক্তি। স্থানীয় আলবার্টসন্স সুপারমার্কেটের পার্কিং লটে গাড়ি রেখে ভেতরে যান তিনি। বেশি সময় নেননি। ১০ মিনিটের মধ্যে ফিরে এসে গাড়িতে উঠে তিনি যাত্রা করেন। তবে অল্প সময়ের মধ্যে বুঝতে পারেন গাড়িতে কিছু একটা ঘটছে। চালকের আসন থেকে পেছনে তাকিয়ে চোখ কপালে উঠে যায় তাঁর। পেছনের আসনে ঝাঁকে ঝাঁকে মৌমাছি দেখতে পান।

তৎক্ষণাৎ গাড়ি থেকে নেমে আসেন তিনি। কী করবেন, বুঝতে পারছিলেন না। বুদ্ধি করে জরুরি সেবার ৯১১ নম্বরে ফোন করে সাহায্য চান। ফোন পেয়ে ছুটে আসেন ফায়ার ডিপার্টমেন্টের কর্মীরা। তাঁরা গাড়িটি থেকে মৌমাছিগুলোকে বের করে আনেন। দেখা যায়, প্রায় ১৫ হাজার মৌমাছি চাক গড়তে ওই গাড়িতে প্রবেশ করেছিল।

তবে ওই ব্যক্তির নাম প্রকাশ করেনি গণমাধ্যম। লাস ক্রুসেস ফায়ার ডিপার্টমেন্টের কর্মী জেসি জনসন এই ঘটনা গণমাধ্যমকে জানান। অবসরে মৌমাছি ও মধু সংগ্রহ করা তাঁর শখ। ৩৭ বছর বয়সী জেসি জনসন জানান, এই ঘটনায় গাড়িটির চালক কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছিলেন। কী করবেন, বুঝতে পারছিলেন না। এ জন্য ফোন করে সাহায্য চেয়েছিলেন। তবে তিনি অক্ষত আছেন। মৌমাছির ঝাঁক গাড়ি থেকে বের করে প্রকৃতিতে ছেড়ে দেওয়া হয়েছে। এই অভিযানের সময় একজন নিরাপত্তা প্রহরী ও একজন অগ্নিনির্বাপনকর্মীর শরীরে মৌমাছি হুল ফুটিয়েছে।

জেসি জনসন বলেন, বসন্তকালে মৌমাছিরা ভীষণ ছোটাছুটি করে। এই সময় ঝাঁকগুলো নতুন রানি মৌমাছির নেতৃত্বে এক জায়গা থেকে অন্যত্র যায়। নিরাপদ বিবেচনা করে গাড়িতে আস্তানা গড়ার চেষ্টায় ছিল মৌমাছিগুলো।

বিজ্ঞাপন
বিশ্ব থেকে আরও পড়ুন
মন্তব্য করুন