default-image

আলজেরিয়ার অসুস্থ প্রেসিডেন্ট আবদেলমাদজিদ তেবউনকে জার্মানিতে পাঠানো হয়েছে। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয়েছে, মেডিকেল চেকআপ করাতে প্রেসিডেন্টকে জার্মানি নেওয়া হয়েছে।

গত মঙ্গলবার আলজেরিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল প্রেসিডেন্টকে। তাঁর অসুস্থতার ধরন সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি। তবে তিনি করোনা সংক্রমণের শিকার হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

প্রেসিডেন্টের ঘনিষ্ঠ কিছু কর্মকর্তা করোনা পজিটিভ হলে গত শনিবার থেকে স্বেচ্ছা পৃথক থাকছিলেন তিনি। সংবিধান পরিবর্তনের বিষয়ে গণভোটের কয়েক দিন আগে তিনি হাসপাতালে ভর্তি হন।

বিজ্ঞাপন

আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদেলমাদজিদ তেবউনের যদি কোভিড-১৯ নিশ্চিত করা হয়, তবে বিশ্বে যে স্বল্প কয়েকজন নেতা সংক্রমণের শিকার হয়েছেন, তার তালিকায় থাকবেন তিনি। এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ও ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বোলসোনারো করোনায় আক্রান্ত হয়েছিলেন।

রয়টার্স জানিয়েছে, আলজেরিয়ার গুরুত্বপূর্ণ মুহূর্তে হাসপাতালে ভর্তি হতে হয়েছে আবদেলমাদজিদ তেবউনকে। তিনি গত বছরে দেশটির ব্যাপক বিক্ষোভের পর সংবিধান পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন। ওই বিক্ষোভে ২০ বছর পর ক্ষমতাচ্যুত হন আবদেল আজিজ বুতেফ্লিকা।

গত বছরের ডিসেম্বরে নির্বাচনের পর নতুন সংবিধান নিয়ে কাজ শুরু করেন আবদেলমাদজিদ তেবউন। এতে প্রেসিডেন্ট নির্বাচনের মেয়াদ সীমিত করার পাশাপাশি পার্লামেন্ট ও বিচারব্যবস্থা শক্তিশালী করার কথা বলা হয়েছে।

মন্তব্য পড়ুন 0