default-image

নাইজেরিয়ায় সামরিক উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে সেনাসদস্য হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট। আজ সোমবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

গতকাল রোববার নাইজেরিয়ার রাজধানী আবুজায় দেশটির বিমানবাহিনীর একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়। এই দুর্ঘটনায় দেশটির সামরিক বাহিনীর সাত সদস্য নিহত হন।

সামরিক উড়োজাহাজটি রাজধানী আবুজা থেকে উত্তরাঞ্চলীয় শহর মিনায় যাচ্ছিল। আবুজা বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই উড়োজাহাজটির ইঞ্জিনে সমস্যা দেখা দেয়। বিমানবন্দরের রানওয়ের কাছেই উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

বিজ্ঞাপন

নাইজেরিয়ার বিমানবাহিনী জানায়, উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে যেসব সেনাসদস্য নিহত হয়েছেন, তাঁদের সবার পরিবারকে ইতিমধ্যে এ-সংক্রান্ত তথ্য অবহিত করা হয়েছে।
উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় তদন্ত শুরু করেছে দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

নিহত সেনাসদস্যদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি। নিহত সেনাসদস্যদের ‘সাহসী ব্যক্তি’ বলেছেন তিনি।

এক টুইটে মুহাম্মাদু বুহারি বলেন, আবুজায় উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে সাত সেনাসদস্যের প্রাণহানির ঘটনায় তিনি গভীরভাবে মর্মাহত। সরকারের পক্ষ থেকে তিনি নিহত ব্যক্তিদের পরিবার, বন্ধু ও সহকর্মীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছেন।

আফ্রিকা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন