বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, আফগানিস্তানের রাজধানী কাবুলের চামান এলাকায় বৃহত্তম ঈদগাহের মসজিদের প্রবেশমুখের পাশে বিস্ফোরণে কয়েকজন বেসামরিক আফগান নিহত হয়েছেন। তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ টুইটারে এ তথ্য জানিয়েছেন। গত সপ্তাহে জাবিউল্লাহ মুজাহিদের মা মারা গেছেন। আজ বিকেলের বিস্ফোরণের সময় ওই মসজিদে তাঁর জন্য দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছিল।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কারি সায়েদ খোশতি এএফপিকে বলেন, বিস্ফোরণে অন্তত দুজন বেসামরিক আফগান নিহত ও তিনজনের আহত হওয়ার খবর মিলেছে। প্রত্যক্ষদর্শীদের বরাতে এএফপি জানিয়েছে, এদিন কাবুলের আরও দুটো জায়গায় গুলি ও বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

অন্যদিকে আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশের রাজধানী জালালাবাদে গতকাল শনিবার বিকেলে তালেবান রক্ষীদের গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়েছে। বিস্ফোরণে শিশুসহ অন্তত চারজন নিহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তাদের বরাতে আফগান সংবাদমাধ্যম তোলো নিউজ এ তথ্য জানিয়েছে। সংবাদমাধ্যমটির খবরে বলা হয়েছে, বিস্ফোরণে এক শিশুসহ দুজন বেসামরিক আফগান ও তালেবানের দুজন নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন। কাবুল ও জালালাবাদে বিস্ফোরণের ঘটনায় এখনো কেউ দায় স্বীকার করেনি।

এশিয়া থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন