আফগানিস্তানে সহিংসতায় অহরহ প্রাণ ঝরছে
আফগানিস্তানে সহিংসতায় অহরহ প্রাণ ঝরছেরয়টার্স ফাইল ছবি

আফগানিস্তানের উত্তর-পূর্বাঞ্চলে আজ বুধবার নিরাপত্তা বাহিনীর ওপর আকস্মিক এক হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন। এ হামলার জন্য তালেবানকে দায়ী করেছে সরকার। খবর এএফপির।

তাকহার প্রদেশের গভর্নরের মুখপাত্র জাওয়াদ হেজরি বার্তা সংস্থা এএফপিকে বলেন, হামলার পর তালেবানের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সংঘর্ষ বাধে। এ সময় তালেবানের পক্ষে বেশ ক্ষয়ক্ষতি হয়।

নিরাপত্তা বাহিনীর সদস্যরা একটি অভিযান পরিচালনার জন্য যাচ্ছিলেন। পথে তাঁদের ওপর তালেবান হামলা চালায়। এর আগে সেখানকার বিভিন্ন বাড়িতে অবস্থান নেন তালেবান যোদ্ধারা।
জাওয়াদ হেজরি, তাকহার প্রদেশের গভর্নরের মুখপাত্র

এই প্রদেশের স্বাস্থ্য বিভাগের পরিচালক আবদুল কাইয়ুম হামলা ও সংঘর্ষের ঘটনা নিশ্চিত করেছেন। তবে এ ঘটনায় নিরাপত্তা বাহিনীর ৩৪ সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি। তাঁদের মধ্যে প্রদেশটির উপপুলিশপ্রধানও রয়েছেন।

জাওয়াদ হেজরি বলেন, নিরাপত্তা বাহিনীর সদস্যরা একটি অভিযান পরিচালনার জন্য যাচ্ছিলেন। পথে তাঁদের ওপর তালেবান হামলা চালায়। এর আগে সেখানকার বিভিন্ন বাড়িতে অবস্থান নেন তালেবান যোদ্ধারা।

বিজ্ঞাপন

হামলার ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি তালেবান।

এ ঘটনা এমন একসময় ঘটল, যখন আফগানিস্তানজুড়ে সহিংসতা বেড়ে চলেছে। পাশাপাশি আফগান সরকার ও তালেবানের মধ্যে শান্তি প্রতিষ্ঠার প্রচেষ্টায় কাতারে আলাপ-আলোচনা চলছে। সহিংসতার এসব ঘটনা আলোচনাকে বাধাগ্রস্ত করছে।

মন্তব্য পড়ুন 0