বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, দানিশ সিদ্দিকী ভারতের নাগরিক। গত সপ্তাহে ওই এলাকায় নিরাপত্তা বাহিনী ও তালেবানের সশস্ত্র যোদ্ধাদের মধ্যে লড়াই শুরু হলে সেখানে সংবাদ সংগ্রহের জন্য যান তিনি। সেখানে আফগানিস্তানের বাহিনীর সঙ্গে ছিলেন তিনি।

পুলিৎজারজয়ী এই সাংবাদিকের মৃত্যুর পর রয়টার্সের প্রেসিডেন্ট মাইকেল ফ্রিডেনবার্গ ও বার্তা সংস্থাটির এডিটর ইন চিফ আলেসান্দ্রা গ্যালোনি এক বিবৃতিতে বলেন, ‘এ ঘটনা সম্পর্কে আমরা আরও তথ্য জানার চেষ্টা করছি। এ জন্য সেখানকার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি। দানিশ একজন অসাধারণ সাংবাদিক ছিলেন।’ এ ছাড়া দানিশের পরিবারের প্রতি শোক জানানো হয়েছে রয়টার্সের পক্ষ থেকে।

আফগানিস্তানের বাহিনীর পক্ষ থেকে বলা হয়, দানিশের ওপর তালেবানের সদস্যরা যখন হামলা চালায়, তখন তিনি এক দোকানির সঙ্গে কথা বলছিলেন।

রয়টার্সের ফটোগ্রাফি দল ২০১৮ সালে রোহিঙ্গাসংকট নিয়ে কাজ করে পুলিৎজার পুরস্কার জিতেছিল। সেই দলে ছিলেন দানিশ সিদ্দিকী। তিনি ২০১০ সাল থেকে রয়টার্সের সঙ্গে কাজ করতেন। ইরাক ও আফগানিস্তান যুদ্ধ, রোহিঙ্গা শরণার্থীসংকট, হংকং বিক্ষোভ, নেপালের ভূমিকম্পসহ গুরুত্বপূর্ণ কিছু ঘটনায় দায়িত্ব পালন করেছেন তিনি।

এশিয়া থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন