default-image

ইরানে করোনাভাইরাসের তৃতীয় ঢেউ প্রতিরোধে রাজধানী তেহরানে বিয়ে ও সভা-সমাবেশ নিষিদ্ধ হচ্ছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। শনিবার দেশটির পুলিশের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।
এদিকে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি করোনা প্রতিরোধে নতুন বিধিনিষেধ ঘোষণা করেছেন। দেশটির ৩১টি প্রদেশের মধ্যে ২৫টিতে আগামী বুধবার থেকে ১০ দিনের জন্য এ বিধিনিষেধ কার্যকর থাকবে।

বিজ্ঞাপন

ইরানের সরকারি বার্তা সংস্থা ইরনা জানায়, তেহরানের পুলিশ শহরের সেলুন, চায়ের দোকান, সিনেমা হল, পাঠাগার ও ফিটনেস ক্লাবের ক্ষেত্রে নিষেধাজ্ঞা এক সপ্তাহের জন্য বাড়িয়েছে। পুলিশ কর্মকর্তা নাদের মোরাদির বরাত দিয়ে ইরনা জানিয়েছে, পুলিশ সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ ব্যবসাকেন্দ্রগুলোতে আকস্মিক পরিদর্শনে যাবে। স্বাস্থ্যবিধি না মানলে সেগুলো বন্ধ করে দেওয়া হবে।

দেশটির উপস্বাস্থ্যমন্ত্রী আলি রেজা রাইসি টেলিভিশনে দেওয়া এক ব্রিফিংয়ে বলেন, আগামী সপ্তাহ থেকে ২৫টি প্রদেশে ও ৮৯টি কাউন্টিতে নতুন এ বিধিনিষেধ কার্যকর হবে। এসব এলাকায় স্কুল, বিশ্ববিদ্যালয়, পাঠাগার ও মসজিদ বন্ধ থাকবে।
গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণে ৩৮৬ জনের মৃত্যু হয়েছে। মোট মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৮৬৪ জনের। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সীমা সাদাত লারি রাষ্ট্রীয় টেলিভিশনকে জানিয়েছেন, দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ১২ হাজার ৭৭২। এর মধ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮২০ জন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0