ইসরায়েলি প্রধানমন্ত্রী আইসোলেশনে

বিজ্ঞাপন
default-image

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার শঙ্কায় আইসোলেশনে আছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। নিজের উপদেষ্টা রিভকা পালুচ এ ভাইরাসে আক্রান্ত হওয়ায় তিনি স্টাফদের নিয়ে সাময়িক আইসোলেশনে গেছেন।

সোমবার জেরুজালেমভিত্তিক সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

নেতানিয়াহু ও তাঁর স্টাফদের আইসোলেশনের কারণ হিসেবে বলা হচ্ছে, রিভকা পালুচ গত কয়েক দিন নেতানিয়াহু, নেসেট সদস্য ও অন্যান্যদের সংস্পর্শেই ছিলেন। ফলে তাঁদের আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে।

নেতানিয়াহুর দপ্তর থেকে বলা হয়েছে, ভাইরাস পরীক্ষার রিপোর্ট না পাওয়া পর্যন্ত নেতানিয়াহু ও তাঁর স্টাফরা পৃথক থাকবেন। পালুচের আগে তাঁর স্বামীও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

এদিকে ইসরায়েলি চ্যানেল টুয়েলভ সোমবার সকালে এক প্রতিবেদনে বলেছিল, রিভকা পালুচের করোনাভাইরাস পজিটিভ হওয়ায় প্রধানমন্ত্রীকে এক সপ্তাহের জন্য আইসোলেশনে রাখা হবে। কিন্তু এরপর পরই নেতানিয়াহুর দপ্তর থেকে জানানো হয়, তাঁর আইসোলেশন করার কোনো প্রয়োজন নেই। কারণ তিনি রিভকা পালুচের সঙ্গে সাক্ষাৎ করেননি।

করোনায় আক্রান্ত রিভকা পালুচ রোববার রাতে জেরুজালেম পোস্টকে বলেন, সর্বশেষ গত বৃহস্পতিবার তিনি স্পিকার নির্বাচনের জন্য ভোট দিতে ইসরায়েলের পার্লামেন্ট নেসেটে গিয়েছিলেন। কিন্তু তখন তাঁর সঙ্গে নেতানিয়াহুর সরাসরি সাক্ষাৎ হয়নি।

জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, ইসরায়েলে সোমবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৪৭ জনের। এর মধ্যে ১৬ জন মারা গেছেন, সুস্থ হয়েছেন ১৩৪ জন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন