default-image

যাত্রা শুরু করল ভারতের অন্যতম সর্বাধুনিক হোটেল আইটিসি রয়্যাল বেঙ্গল। গতকাল মঙ্গলবার বিকেলে কলকাতায় এই অত্যাধুনিক পাঁচতারা হোটেলের উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কেবল পশ্চিমবঙ্গ নয়, ভারতের উত্তর–পূর্বাঞ্চলের সাত রাজ্যের মধ্যেও এটি সেরা। কলকাতার আইটিসি সোনার হোটেলের পাশেই এটি তৈরি হয়েছে। একই মালিকানায় এই হোটেল। ৩০ তলাবিশিষ্ট এই হোটেলের উচ্চতা ১৩৩ মিটার। ভেতরে রয়েছে সর্বাধুনিক সুযোগ-সুবিধা। রয়েছে ৬৯৩টি কক্ষ। ১৫টি ব্যাংকুয়েট হল, স্পা, ২২টি সভাকক্ষ, ১৫টি খাবার ঘর, ৩৩ হাজার বর্গফুটের বলরুম, জিম, প্রেসিডেনশিয়াল স্যুটসহ নানা সুবিধা। রাজকীয় বলরুমের উঁচু সিলিং ঝাড়বাতিতে সাজানো। মেঝেজুড়ে দামি কার্পেট। বলরুমের সজ্জা এমন রাখা হয়েছে, যাতে মিটিং, বিয়ের অনুষ্ঠান থেকে অ্যাওয়ার্ড শো—সব ক্ষেত্রেই সমান মানানসই হয়। খাঁটি ইতালীয় খাবার, কলকাতার বিভিন্ন খাবার থেকে শুরু করে দার্জিলিং থিমের রেস্তোরাঁ—কী নেই এখানে? নিরামিষাশীদের কথা ভেবে আছে একটি নিরামিষ রেস্তোরাঁ।

কলকাতার ইএম বাইপাসের পাশে তৈরি এই আইটিসি রয়্যাল বেঙ্গল ইতিমধ্যেই এ অঞ্চলের সেরা ও সর্বাধুনিক হোটেলের তকমা পেয়ে গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কলকাতায় আইটিসির মতো সর্বাধুনিক হোটেল গড়ে আইটিসি কলকাতার মর্যাদা আরও বাড়িয়ে দিল। এই বাংলার মর্যাদা বেড়ে গেল এই হোটেলের নামকরণ রয়্যাল বেঙ্গল করায়। রয়্যাল বেঙ্গল এই বাংলার গর্ব।

এ সময় আরও বক্তব্য দেন আইটিসির চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক সঞ্জীব পুরী, আইটিসির নির্বাহী পরিচালক নকুল আনন্দ প্রমুখ।

বিজ্ঞাপন
মন্তব্য করুন