বিজ্ঞাপন

বৃহস্পতিবার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বিটিএস মিল নামের খাবারের ওই প্যাকেজে রয়েছে ১০টি চিকেন নাগেট, চিপস, একটি কোমল পানীয় আর দুটো সসেজ। বুধবার ইন্দোনেশিয়ায় ম্যাকডোনাল্ডসের শাখাগুলোয় চালু হয় এই প্যাকেজ। মুহূর্তেই সাড়া ফেলে এটি। ম্যাকডোনাল্ডসের শাখাগুলোয় ভিড় বেড়ে যায়। অনেকেই ঘরে বসে অনলাইনে প্যাকেজটির অর্ডার দেন।

রাজধানী জাকার্তায় অনলাইন অর্ডারের খাবার সরবরাহকারীরা জানান, একেকটি অর্ডারের খাবার হাতে পেতে তাঁদের দুই ঘণ্টার বেশি সময় অপেক্ষা করতে হয়েছে। এতটাই চাপ ছিল রেস্টুরেন্টে। চাপ সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয় ম্যাকডোনাল্ডসের কর্মীদের।

শেষ অবধি ভিড়ের কারণে অনেকগুলো শাখা সাময়িক বন্ধ করে দিতে বাধ্য হয় কর্তৃপক্ষ। জাকার্তা পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, শহরজুড়ে ম্যাকডোনাল্ডসের ৩২টি শাখা সাময়িক বন্ধ রাখা হয়েছে। ইন্দোনেশিয়ার নানা প্রান্তে প্রতিষ্ঠানটির একাধিক শাখা বন্ধ করা হয়েছে। এর পেছনে ভূমিকা রেখেছে করোনা সংক্রমণের ভীতি। ভিড়ের কারণে সংক্রমণ আরও বাড়বে, এ আশঙ্কা থেকে ম্যাকডোনাল্ডসের শাখাগুলোর কার্যক্রম সাময়িক গুটিয়ে নেওয়া হয়েছে।

ইন্দোনেশিয়ার জাভা প্রদেশের রাজধানী সেমারাংয়ে ম্যাকডোনাল্ডসের ছয়টি শাখা রয়েছে। এর মধ্যে প্রচণ্ড ভিড়ের কারণে করোনা সংক্রমণের ভয়ে চারটির কার্যক্রম সাময়িক বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শহরের পাবলিক অর্ডার এজেন্সির প্রধান ফজর পুরয়োতো। তিনি বলেন, ‘আমি সেমারাংকে আবারও কোভিড-১৯ রেড জোনে দেখতে চাই না।’

শুধু ইন্দোনেশিয়া নয়, বিশ্বের ৪৯টি দেশে কোরিয়ান পপ ব্যান্ড বিটিএসের নামে খাবারের বিশেষ এই প্যাকেজ চালু করেছে ম্যাকডোনাল্ডস। সাড়াও মিলেছে প্রচুর। সংবাদমাধ্যম বিজনেস ইনসাইডার জানিয়েছে, এই প্যাকেজ চালুর প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্রে ম্যাকডোনাল্ডসের শাখাগুলোয় ক্রেতা সমাগম ১২ শতাংশ বেড়েছিল।

এশিয়া থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন