default-image

পাকিস্তানের সশস্ত্র বাহিনীকে করোনাভাইরাসের (কোভিড-১৯) টিকা উপহার দিয়েছে চীনের পিপলস লিবারেশন আর্মি (পিএলএ)। পাকিস্তানের সামরিক বাহিনীর গণমাধ্যম শাখা থেকে আজ সোমবার এই তথ্য জানানো হয়েছে।    

পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম ডন জানায়, পিএলএ পাকিস্তানের সশস্ত্র বাহিনীকে করোনার টিকা উপহার দিয়েছে। পাকিস্তানের সশস্ত্র বাহিনীই প্রথম বিদেশি সামরিক বাহিনী, যারা বেইজিংয়ের কাছ থেকে টিকা উপহার পেয়েছে।

বিজ্ঞাপন

ডনের খবরে বলা হয়, উপহার হিসেবে পাওয়া এসব টিকা জাতীয় টিকা কার্যক্রমে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ‘সব সময়, প্রতি মুহূর্তে রাষ্ট্র আগে’, এই নীতি অনুসরণ করেই সশস্ত্র বাহিনী এমন সিদ্ধান্ত নিয়েছে। এই সময়ে এমন উপহারের জন্য পাকিস্তানের সশস্ত্র বাহিনী চীন ও পিএলএর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

গত সপ্তাহে চীনের কাছ থেকে পাঁচ লাখ ডোজ করোনার টিকা উপহার হিসেবে গ্রহণ করেছে পাকিস্তান। এর এক দিন পরই দেশজুড়ে টিকা কার্যক্রম শুরু করে পাকিস্তান।
দেশটিতে আজ সোমবার পর্যন্ত ৫ লাখ ৫৫ হাজার ৫১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১২ হাজার ২৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ১১ হজার ৫০২ জন।

এশিয়া থেকে আরও পড়ুন
মন্তব্য করুন